রাঙ্গামাটির কাউখালী ত্রিরত্নাঙ্কুর বনবিহারে ৮৪ হাজার প্রদীপ প্রজ্জ্বলন ও ধর্মীয়সভা

Pic-02

স্টাফ রিপোর্টার:
রাঙ্গামাটির কাউখালী ত্রিরত্নাঙ্কুর বনবিহারে ৮৪হাজার প্রদীপ প্রজ্জ্বলন, রাজ বনবিহার সাধনানন্দ মহাস্থবির (বনভন্তে)’র উত্তরসূরী ভিক্ষু সংঘ ও বিভিন্ন শাখা বনবিহার হতে ভিক্ষু সংঘের পদার্পন উপলক্ষে শনিবার বিহার প্রাঙ্গণে ধর্মীয়সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা এবং বিশেষ অতিথি হিসেবে পরিষদের সদস্য অংসুই প্রু চৌধুরী, কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম চৌধুরী বক্তব্য দেন। এসময় বিহার পরিচালনা কমিটি ও বিভিন্ন এলাকার বৌদ্ধ ধর্মালম্বীদের পূর্ণার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান বলেন, বনভন্তের বানীগুলো মনে ধারণ করে সকলের সৎ পথে চলতে হবে। হতে হবে দানশীল, ত্যাগ করতে হবে লোভ হিংসা। সমাজের সকল স্তরের মানুষকে ভালোবাসা ও সাধ্যমতে সেবা প্রদান করলে মনে শান্তি পাওয়া যাবে। মানব সেবায় পরম ধর্ম।

ধর্মীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে ভিক্ষুরা দেশ জাতির কল্যাণে ধর্মীয় বাণী ও দেশনা দেন। অনুষ্ঠানে শেষে বিহারের ভিক্ষুদের জন্য ভিক্ষু ভবন ও দেশনালয় এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। পরে অতিথিবৃন্দ ও পূনার্থীরা ৮৪হাজার প্রদীপ প্রজ্জ্বলন করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন