রাজস্থলীতে অতর্কিত হামলায় ৩ টোল আদায়কারী আহত, থানায় মামলা

fec-image

রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার ২নং গাইন্দ্যা ইউনিয়নের গাইন্দ্যা বাজার (ইসলামপুর) এলাকায় অতর্কিত হামলায় বাজারের টোল আদায়কারী তিনজন গুরুতর আহত হয়েছে। আহতদের উদ্ধার করে রাজস্থলী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ সময় হামলাকারীরা টোল আদায়কারীর পকেট থেকে নয় হাজার টাকা ছিনিয়ে নেয় বলে অভিযোগ উঠেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। শুক্রবার (৩০ এপ্রিল) সকাল সাড়ে সাতটায় রাজস্থলীর ইসলামপুর বাজারের মাদ্রাসার সামনে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, টোল আদায়কারী, ফজল কাদের, নুরুল ইসলাম, ইব্রাহিম সহ গাইন্দ্যা বাজারে টোল আদায় করার সময় টোল আদায়কারীর উপর ক্ষীপ্ত হয়ে ঐ এলাকার বেলাল, মুক্তার, সাহেব আলীর সাথে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে তিনজনই সংঘবদ্ধ হয়ে টোল আদায়কারীর উপর দফায় দফায় হামলা চালিয়ে এলোপাথারীভাবে মারপিট করে আহত করে।

হামলার শিকার ফজল কাদের জানান, আমরা প্রতি শুক্রবারে গাইন্দ্যা বাজারে টোল আদায়করী। হামলাকারীরা প্রতিনিয়ত টোল আদায়ে বাঁধা প্রদান করে। বাঁধা প্রদানের বিষয়ে জানতে চাইলে হামলাকারীরা বাঁধা প্রদান করবেন বলে হুশিয়ারী দেন এবং বেদমভাবে আমাদের উপর চড়াও হয়ে মারতে থাকে। আহত অবস্থায় স্থানীয় সিএনজি ড্রাইবার হামলাকারীদের হাত থেকে উদ্ধার করে রাজস্থলী হাসপাতালে ভর্তি করায়। বিষয়টি নিয়ে এলাকায় প্রচুর আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে।

ঘটনা সম্পর্কে জানতে চাইলে, রাজস্থলী থানা অফিসার ইনচার্জ মফজল আহমদ খান জানান, শুক্রবার (৩০ এপ্রিল) গাইন্দ্যা বাজারে হাটের দিন ছিল। প্রতি সপ্তাহের ন্যায় টোল আদায়কারীরা টোল আদায় করে। হঠাৎ খবর পেলাম কিছু লোক তাদেরকে টোল আদায়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে হামলা চালিয়ে গুরুতর আহত করে। আমি সাথে সাথে ফোর্স পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি।

পরে গতকাল টোল আদায়কারী ফজল কাদের বাদী হয়ে হামলাকারী, বেলাল হোসেন (৪০) সাহেব আলী খোকা (৪৫) মোক্তার হোসেন (৫৩) রসিদ তালুকদার (৭৮) ও ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের মেম্বার শহিদুল ইসলাম (৫০) কে আসামি করে মামলা নং ১/ ২/২১. ৩২৩/৩০৭/৩৭৯/৫০৬/১০৯. ধারায় দন্ডবিধি মামলা দায়ের করে। বিষয়টি আমলে নিয়ে আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে ওসি জানান।

থানায় লিখিত এজাহারে জানা যায়, ইউপি সদস্য শহিদুল ইসলামের পরোক্ষ প্ররোচনায় লাঠিসোটা নিয়ে দলবদ্ধভাবে ইজারা আদায়কারীর উপর হামলা ও ইজারার টাকা উত্তোলনে বাঁধা প্রদান করে। বিষয়টি সম্পর্কে ইউপি মেম্বার জানান, আমি ঘটনা সম্পর্কে কিছুই জানিনা। আমি ঢাকায় ছিলাম, আসছি ২/৫/২০২১ রবিবার। আমার বিরুদ্ধে একটি মামলা হয়েছে শুনেছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন