রাজস্থলীতে বিশ্ব পরিবেশ দিবস-২০১৪ পালিত

নিজস্ব সংবাদদাতা, রাজস্থলী:
রাঙ্গামাটি পার্বত্য জেলাধীন রাজস্থলী উপজেলা বেসরকারী এনজিও সংস্থা কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্প ও ইউএনডিপি সিএইচটিডিএফ এর যৌথ উদ্যোগে বৃহস্পতিবার সকাল ১০:০০ঘটিকায় এক বর্ণাঢ্য র‌্যালীর মধ্য দিয়ে দিবসটি উদযাপিত হয়। র‌্যালীটি উপজেলা চত্বর হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা গণমিলনায়তনে এসে শেষ হয়।

উক্ত র‌্যালীতে নেতৃত্ব দেন উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা ও উপজেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা কর্মচারী কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের কর্মকর্তা কর্মচারী উপকারভোগীরসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের জেলা জুনিয়র কর্মসুচী কর্মকর্তা(মার্কেটিং ও কমিউনিকেশন) উসিনু মারমা এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা। সভায় স্বাগত বক্তব্য রাখেন কারিতাস উপজেলা মাঠ কর্মকর্তা হাঁদিচন্দ্র ত্রিপুরা। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউএনডিপি সিএইচটিডিএফ এর প্রকল্প কর্মকর্তা মিসেস চম্পা চাকমা, উপজেলা শিক্ষা অফিসার মানস মুকুল চাকমা,জগলুল হায়দার, গিরিবিকাশ ত্রিপুরা, উমেনু মারমা, রিচিতা চাকমা, অনিক চাকমা মাঠ সহায়ক প্রমুখ।

বক্তারা বলেন মুলসুর:- “হতে হবে সোচ্চার; সাগরের উচ্চতা বাড়াবোনা আর” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে পরিবেশ রক্ষার্থে একটি চারার গাছ রোপন করে ক্ষরা থেকে রেহাই পাওয়ার জন্য সকলের প্রতি আহবান জানানো হয়। পরে কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্প ও ইউএনডিপি সিএইচটিডিএফ সহযোগিতায় উপকারভোগীদের মাঝে বিনামূল্যে ফলজ চারা বিতরণ করা হয়। সমগ্র অনুষ্ঠানটি উপস্থাপন করেন সুশান্ত প্রশাত তংঞ্চগ্যা।।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন