রাজস্থলী সদর হাসপাতালের নিজস্ব জায়গা বেদখল হচ্ছে

fec-image

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার একমাত্র হাসপাতালের নিজস্ব সরকারি জায়গা দীর্ঘদিন ধরে কিছু স্বার্থন্বেষী মহল অবৈধভাবে দখল করে আসছে।

মঙ্গলবার(২৫ ফেব্রুয়ারি)  হতে উপজেলা চেয়ারম্যান উবাচ মারমা, ও নির্বাহী অফিসার শেখ ছাদেক থানা অফিসার ইনচার্জ মফজল আহম্মদ খান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুহলা অং মারমাসহ সকলে ঘটনা স্থল পরিদর্শন করেন।

সূত্রে প্রকাশে জানা যায়, উপজেলার পশ্চিম সাইট সেনাবাহিনীর ক্যাম্প সংলগ্ন রাজস্থলী হাসপাতালের নামিয় প্রায় এক একর ৯০ শতাংশ জায়গা স্থিতি আছে। সে জায়গার উপর কিছু দখলকারী লোক অবৈধভাবে ঘর নির্মাণ করে প্রভাব খাঠিয়ে আসছে বলে অভিযোগ উঠেছে।

এ বিষয়ে ইউএসএপও বলেন, হাসপাতালের নামে প্রায় এক একর ৯০ শতাংশ জায়গা বন্দোবস্তি আছে।সে জায়গায় কিছু ব্যক্তি অবৈধভাবে সেমি পাকা ঘর নির্মাণ করে বসবাস করে আসছে।

তাদের কে উঠে যাওয়ার জন্য অনেক বার তাগিদ দেওয়ার পর তারা কোন কর্ণপাত করছে না।আমি প্রশাসনের নিকট জানানোর পর প্রশাসন সরেজমিনে এসে বিস্তারিত দেখে গেছেন।

দখলের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক জানান, অভিযোগের প্রেক্ষিতে আইনের মাধ্যমে তাদের কে উচ্ছেদ করা হবে।যদি তারা সরে না যায় তাহলে আদালতের মাধ্যমে ১৪৪ ধারা নিষেধাজ্ঞা জারি করা হবে।

এ ব্যাপারে হেডম্যান উথিনসিন মারমা বলেন আমি কোন জায়গা কারোর কাছে বিক্রি করিনি।হাসপাতালের জায়গা হাসপাতালের নামে আছে। সুতরাং তারা অবৈধ ভাবে ঘর উঠিয়ে জায়গা দখল করে আছে।

এ ব্যাপারে দখলকারীদের সাথে আলাপকালে তারা স্বীকার করে বলেন, আমরা হাসপাতালের জায়গাতে ঘর বেধেঁ আছি।সরকার চাইলে আমরা দিয়ে দেব।

ফলে হাসপাতালের জায়গা থেকে তাদের কে উচ্ছেদ করা না হলে অধুর ভবিষৎ সরকারি সম্পদ রক্ষা করা কঠিন হবে।দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য এলাকাবাসী প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দখল, রাজস্থলি, হাসপাতাল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন