দখল হয়ে যাচ্ছে খাগড়াছড়ি-মহালছড়ি সড়কের সরকারী জমি: নির্বিকার সড়ক ও জনপথ বিভাগ

দুলাল হোসেন, খাগড়াছড়ি :

খাগড়াছড়ি-মহালছড়ি সড়কের দু’পাশে সরকারি জমি দখল করে স্থানীয় লোকের বসবাস বাড়ছে দিন দিন। এভাবে দিন দিন জমি দখল করে বসত ঘর নির্মাণ করায় সরকারী জমি এক সময় হারিয়ে যাওয়ার আশংকা দেখা দিয়েছে। এ বিষয়ে নির্বিকার সড়ক ও জনপথ বিভাগ।

খাগড়াছড়ি-মহালছড়ি সড়ক সরেজমিনে ঘুরে দেখা যায়, ঠাকুরছড়া সড়কের দু‘পাশের সরকারী জমি দখল করে দোকানপাঠ ও ঘরবাড়ি নির্মাণ করছে এলাকার লোকজন। রতন দত্ত, পুষ্পময় ত্রিপুরা, চন্দ্রনাথ ত্রিপুরা ও খাগড়াছড়ি সড়ক বিভাগের কর্মচারী অহিনাথ ত্রিপুরার নেতৃত্বে চলছে সরকারি জমি দখলের রাজত্ব। খাগড়াছড়ি –মহালছড়ি সড়ক নির্মাণ কালে সড়কের দু‘পাশে প্রায় ২০বিশ ফুট খালি রাখায় এ খাস জমি দখলে নিতে মরিয়া কতিপয় অসাধূ লোক।

সরকারি খাস জমি দখল করে বসত ঘর নির্মাণ করার বিষয়ে জানতে চাইলে খাগড়াছড়ি সড়ক বিভাগের কর্মচারী অহিনাথ ত্রিপুরা বলেন, সরকারী খাস জমি পড়ে থাকায় আমি সেখানে ঘর করেছি। তবে সরকার যখন চাইবে তখন আমি এ জমি ছেড়ে দিব।

খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ইসমাইল হোসেন জানান, বিষয়টি জেনেছি, অফিসের পক্ষ থেকে একটি টিম পাঠিয়ে সরেজমিনে পরিদর্শন করে সরকারী জমি উদ্ধার করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দখল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন