রাত পোহালেই মাটিরাঙ্গার সাত ইউনিয়নে ভোট উৎসব

fec-image

দীর্ঘ প্রচার-প্রচারণা শেষে রাত পোহালেই পার্বত্য জেলা খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার সাত ইউনিয়নে তৃনমূলের সবচেয়ে জনপ্রিয় ইউপি নির্বাচনের ভাগ্য নির্ধারণী ভোট গ্রহণ। নির্বাচনে ভোট গ্রহণের লক্ষ্যে বুধবার (১০ নভেম্বর) দুপুর থেকে ভোটের উপকরণ নিয়ে স্ব স্ব কেন্দ্রে পৌঁছেছেন ভোট গ্রহণের দায়িত্বে নিয়োজিত সংশ্লিষ্ট কর্মকর্তারা।

আগামীকাল বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে।

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার সাত ইউনিয়নে ৬৪টি ভোট কেন্দ্রের ১৯৮টি বুথে ৬৩ হাজার ২৬৩ জন ভোটার তাদের নতুন নেতৃত্ব নির্বাচিত করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৩২ হাজার ১১৩ জন ও নারী ভোটার ৩১ হাজার ১১৫ জন।

আমতলি ইউনিয়নে ৫ হাজার ৯২৫ জন, বেলছড়ি ইউনিয়নে ৯ হাজার ৪০৬ জন, বড়নাল ইউনিয়নে ৭ হাজার ৩১২ জন, গোমতি ইউনিয়নে ৯ হাজার ৩৩৯ জন, মাটিরাঙ্গা ইউনিয়নে ৭ হাজার ৮০১ জন, তাইন্দং ইউনিয়নে ৯ হাজার ৯৮২ জন এবং তবলছড়ি ইউনিয়নে ১৩ হাজার ৪৯৮ জন।

একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে মাটিরাঙ্গার প্রতিটি ইউনিয়নে একজন করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও প্রতিটি কেন্দ্রে পাঁচজন পুলিশ ও ১৫ জন আনসার-ভিডিপি সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। স্ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশ ও বিজিবির একাধিক টীম মাঠে থাকবে। তৃনমূলের সবচেয়ে জনপ্রিয় এ নির্বাচনে ৬৪ জন প্রিজাইডিং অফিসার, ১৯৮ জন সহকারী প্রিজাইডিং ও ৩৯৬ জন পোলিং অফিসার এ নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন।

এবারের নির্বাচনে খাগড়াছড়ির মাটিরাঙ্গার সাত ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের সাত জন ছাড়াও পাঁচ বিদ্রোহীসহ দশ জন মিলে ১৭ জন, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে বিপরীতে ২০৩ জন ও সংরক্ষিত নারী ওয়ার্ডের সদস্য পদে ৫৫ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ আশরাফুল আলম বলেন, তৃনমূলের সবচেয়ে জনপ্রিয় এ নির্বাচনকে ঘিরে আমরা ভোট গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছি। একটি অবাধ, সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে ভোটাররা যেন তাদের আগামীর নেতৃত্ব নির্বাচন করতে পারে সেজন্য আমরা কাজ করছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন