রামগড়ে মহান স্বাধীনতা দিবস পালিত

Ramgarh pic 26.03.16 copy
রামগড় প্রতিনিধি :
যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলায় মহান স্বাধীনতা দিবস পালন করা হয়। উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে সূর্যোদয়ের সাথে সাথে মুক্তিযুদ্ধের ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ৮টায় রামগড় সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহি অফিসার(ইউএনও)মো. ইকবাল হোসেন আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে পুলিশ ও আনসার বাহিনীর সদস্য ছাড়াও স্কুল কলেজ ও মাদ্রাসার ছাত্রছাত্রীরা কুচকাওয়াজ এবং মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করে।

এসময় হাই স্কুল মাঠে উপজেলা নির্বাহি অফিসার ছাড়াও রামগড় পৌরসভার মেয়র মো. শাহজাহান(কাজী রিপন), উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. মোস্তফা হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমানসহ বিভিন্ন সরকারি কর্মকর্তা , শিক্ষক শিক্ষিকা, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন। কুচকাওয়াজ ও ডিসপ্লে শেষে ক্রীড়া ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সকাল ১১টায় রামগড় উপজেলা অডিটরিয়ামে অনুষ্ঠিত মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. মোস্তফা হোসেন। প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মো. ইকবাল হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান, সহকারী পুলিশ সুপার(রামগড় সার্কেল) কাজী হুমায়ুন রশিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের।

এছাড়া রামগড়ের মুক্তিযোদ্ধা সমর চক্রবর্তী , ভুপেন ত্রিপুরা, সাংবাদিক মো: নিজাম উদ্দিন লাভলু, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের মো. জসিম উদ্দিন বক্তব্য রাখেন। বিকেলে হাই স্কুল মাঠে অনুষ্ঠিত হয় প্রীতি ফুটবল ম্যাচ। রামগড় লেকপার্কে রাতে ‘বিজয়’ ভাস্কর্য প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন