রামুতে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন

ramu-news-pic-18-oct-01-copy

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের রামু উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার র‌্যালি ও আলোচন সভা অনুষ্ঠিত হয়। সভা সূত্রে জানা যায়, ৫ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত জাতীয় ইঁদুর নিধন অভিযান রামুতে চলবে। এতে ফসলাদি ও কৃষিজাতদ্রব্য রক্ষায় ইঁদুর নিধনের উপর গুরুত্বারোপ করা হয়।

এ উপলক্ষে সকাল ১০ টায় উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি গুরুত্বপূর্ণ সমূহ প্রদক্ষিণ করে আলোচনা সভায় অংশ গ্রহন করেন। রামু উপজেলা নির্বাহী অফিসার মো: শাহজাহান আলীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম। এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা আবু মাসুদ ছিদ্দিকী। এছাড়াও আরও বক্তব্য রাখেন হিসাব রক্ষণ কর্মকর্তা জাফর আলম চৌধুরী, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জসিম উদ্দিন মোহাম্মদ ইউসুফ, সহকারি কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হারুণ অর রশিদ, উপ সহকারি উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা ফিরোজ আলম, উপ-সহকারি কৃষি কর্মকর্তা মো: আনোয়ার হোসেন, মাহবুব আলম, শহীদুল ইসলাম, রোবিনা খানম, উত্তম কুমার চৌধুরী, লিপি রানী বড়ুয়া, রেজাউল রহমান, জহিরুল ইসলাম, ছোটন কান্তি দে, কামাল উদ্দিন, শেলী আক্তার, আকবর হোসেন সিদ্দিকী, শ্রীকান্ত দে, কৃষক মামুনর রশিদ, জানে আলম, নুরুল আলম, নুরুল হাকিম, মুফিদুল আলম প্রমূখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেন, পৃথিবীর এমন কোন দেশ নেই যে দেশে ইঁদুর নেই। যেখানে মানুষ আছে সেখানে ইঁদুর আছে। ইঁদুর একটি জাতীয় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। তাই  নিধন করতে প্রত্যেক এলাকায় সচেতনতা বাড়াতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন