রামুতে প্রজন্ম’ ৯৫-এর দুই দিনব্যাপী রজতজয়ন্তী উৎসবের উদ্বোধন

fec-image

রামুতে প্রজন্ম’ ৯৫-এর দুই দিনব্যাপী বর্ণিল রজতজয়ন্তী উৎসবের শুভ উদ্বোধন হয়েছে। শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল ১১ টায় রামু স্বপ্নপুরী কমিউনিটি সেন্টারে বেলুন উড়িয়ে রজতজয়ন্তী উৎসবের সূচনা করা হয়।

পরে আলোচনা সভা ও প্রজন্ম ’৯৫ বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, রজতজয়ন্তী স্মারকের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। চট্টগ্রাম স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) এবং প্রজন্ম’ ৯৫ রজতজয়ন্তী উদযাপন পরিষদের চেয়ারম্যান ড. বদিউল আলম পাভেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, কক্সবাজার জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নাছির উদ্দিন, কক্সবাজার পিটিআই এর সাবেক সুপার মো. নাসির উদ্দীন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেন, ব্যাচ ভিত্তিক সংগঠন প্রজন্ম’৯৫ নিজেদের আনন্দ ভাগাভাগির পাশে রামুর শিক্ষার প্রসার ও জনকল্যাণমূলক কর্মকাণ্ডে অনন্য অবদান রেখে যাচ্ছে। বন্ধুত্বের বন্ধন অটুট রেখে কল্যাণকর কাজে প্রজন্ম’৯৫ এর ভূমিকা সবার জন্য অনুকরণীয়।

বিশেষ অতিথির বক্তব্যে রোকেয়া পদকে ভূষিত রামুর কৃতি সন্তান, উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, ছেলেমেয়েদের ভেদাভেদ না করে পড়াশোনায় মনোনিবেশ করাতে হবে। পড়াশোনাই হলো জীবনে এগিয়ে যাওয়ার সবচেয়ে বড় মাধ্যম। ছেলেমেয়েদের আদর-স্নেহ দিয়ে মানবিক মানুষ হওয়ারও স্বপ্ন দেখাতে হবে। প্রজন্ম’৯৫ এর সদস্যরা হাতে-হাত রেখে এগিয়ে যাচ্ছে। রজতজয়ন্তী উপলক্ষ্যে প্রকাশিত স্বরণিকা খুবই তথ্যবহুল হয়েছে। এটি তাদের এ আয়োজনকে আরো সমৃদ্ধ করেছে।

জয়শ্রী বড়ুয়া ও নুরুল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রজন্ম’৯৫ সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক সুনীল বড়ুয়া, বজলুস সাত্তার, রেজাউল আমিন মোর্শেদ প্রমুখ।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ প্রজন্ম ’৯৫ বৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি, ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন।

অনুষ্ঠানে রামুর বিভিন্ন মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সুশীল সমাজের নেতৃবৃন্দ, শিক্ষক, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

উৎসবের ২য় দিন শনিবার (৩১ ডিসেম্বর) কক্সবাজারস্থ হোটেল সীগালে শুধুমাত্র নিবন্ধিত প্রজন্ম’৯৫ সদস্য ও পরিবারবর্গের অংশগ্রহণে ফ্যামিলি নাইট অনুষ্ঠিত হবে। সাংস্কৃতিক অনুষ্ঠান, অতিথি শিল্পীদের পরিবেশনা, রাতে র‌্যালেফ ড্র ও নৈশভোজ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন