রামু উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজলের পদত্যাগ

fec-image

রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল পদত্যাগ করেছেন । তিনি রামু উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের বড় ভাই।

উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন সোহেল সরওয়ার কাজল। তিনি জানিয়েছেন- কেন্দ্র থেকে নির্দেশনা পেয়েই তিনি পদত্যাগ করেছেন। ইতোমধ্যে পদত্যাগপত্রও জমা দিয়েছেন তিনি। ঘোষিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন। দল মনোনয়ন দিলে তিনি নির্বাচনে অংশ নেবেন। এমনকি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন, নির্বাচনে তার পক্ষেই কাজ করবেন বলেও জানান তিনি।

রামু উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মুস্তফা জানিয়েছেন- রবিবার (১৯ নভেম্বর) সোহেল সরওয়ার কাজল কক্সবাজার জেলা প্রশাসকের কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন। জেলা প্রশাসক পদত্যাগ পত্রটি গ্রহণ করে এতদ্বিষয়ে পরবর্তী করণীয় সংক্রান্ত বিষয়ে নির্দেশনা চেয়ে স্থানীয় সরকার সচিব বরাবরে পত্র দিয়েছেন। এ বিষয়ে নির্দেশনা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

গত ১১ সেপ্টেম্বর রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এক জনসভায় জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার লক্ষ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে যেকোন সময় পদত্যাগ করার ঘোষণা দিয়েছিলেন সোহেল সরওয়ার কাজল। এরপর থেকে এ নিয়ে জল্পনা-কল্পনা চলছিলো। অবশেষ তা সত্যি হলো। এছাড়া গত রবিবার আওয়ামী লীগ মনোনয়ন ফরমও সংগ্রহ করেছেন তিনি।

উল্লেখ্য সোহেল সরওয়ার কাজল রামু উপজেলা পরিষদের দুইবার নির্বাচিত চেয়ারম্যান। সর্বশেষ ২০১৯ সালের ২৪ মার্চ তিনি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। ২০২৪ সালের ২৪ মার্চ উপজেলা চেয়ারম্যান হিসেবে ৫ বছর মেয়াদ শেষ হওয়ার ৪ মাস আগে পদত্যাগ করলেন তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রামু উপজেলা চেয়ারম্যান, সোহেল সরওয়ার কাজল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন