রুমার বগালেকে ভ্রমণ করা যাবে সপ্তাহে ৩ দিন

fec-image

বান্দরবানের রুমায় পর্যটন স্পট বগালেকে সপ্তাহে তিন দিন ভ্রমণে যেতে পারবে ভ্রমণ প্রিয় দেশি-বিদেশি পর্যটকেরা। নিরাপত্তা দিতে এসময় স্পটে থাকবে নিরাপত্তা বাহিনী।

রোববার (১৬ জুলাই) সকাল সাড়ে ১০টায় রুমা জোনে মাল্টিপারপাস হলে পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে রুমা জোন কমান্ডার লে. কর্নেল শাহরিয়ার ইকবাল একথা জানিয়েছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার পর্যটকেরা রুমা সদর থেকে সকাল ১০টায় বগালেকে যাবে আর বিকালে ফিরবে। এভাবে আগামী ১৬ আগস্ট পর্যন্ত চলবে। পরবর্তীতে পরিবেশ ও পরিস্থিতি স্বাভাবিক হলে রুমার বগালেক, কেওক্রাডং সহ সব পর্যটন স্পটে ভ্রমণ করা যাবে। এলাকার স্বাভাবিক পরিস্থিতি বজায় রাখতে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ও কেএনএ সহ সব দুষ্কৃতকারীদের তথ্য দিয়ে সেনাবাহিনী তথা প্রশাসনকে সহযোগিতার জন্য সভায় অনুরোধ করা হয়।

এতে রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুর হক, রুমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান থাংখাম লিয়ান বম ও রুমা জোনের সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন রুমা সদর ইউপি চেয়ারম্যান ও রুমা আওয়ামী লীগের সভাপতি শৈমং মারমা, রুমা বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ নাছির উল্লাহ মীর, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংপুই বম, ট্যুরিস্ট গাইডের ব্যবস্থাপক সজিব দাশ, গাইড মোহাম্মদ সাদ্দাম, বগালেক কটেজ মালিক লালকিম বম ও মুনলাই পাড়া কারবারি প্রমুখ।

এসময় রুমা বাজার ব্যবসায়ী, টুরিস্ট গাইড, স্থানীয় জনপ্রতিনিধি ও ফায়ার সার্ভিসের কর্মকর্তা ও সাংবাদিকেরা সমন্বয় সভায় অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, গত বছর ৩ অক্টোবর র‌্যাব সহ যৌথবাহিনী রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলায় দুর্গম এলাকায় জঙ্গি বিরোধী অভিযান পরিচালনা শুরু করেন। ১৭ আক্টোবর জেলা প্রশাসন দফায় দফায় গণবিজ্ঞপ্তি জারি করে সব ধরনের পর্যটকের ভ্রমণের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয় এই তিন উপজেলায়। পরে গত বৃহস্পতিবার জেলা প্রশাসক ইয়াসমিন পারভিন তিবরীজি এক গণবিজ্ঞপ্তি জারি করে রোয়াংছড়ি উপজেলা ব্যতীত রুমা ও থানচি উপজেলায় পর্যটক ভ্রমণের উপর নিষেধাজ্ঞা প্রহ্যাহার করে নেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন