“মিয়ানমার থেকে বিপুল পরিমানে রোহিঙ্গা আসার পর থেকে উখিয়া-টেকনাফ আঞ্চলিক মহাসড়কে অত্যধিক যানবাহন চলাচলের কারণে সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।”

রোহিঙ্গা ক্যাম্পে চাকরিতে স্থানীয় শিক্ষিতদের অগ্রাধিকার দিতে হবে-এমপি শাহীন আক্তার

fec-image

কক্সবাজার-৪ উখিয়া-টেকনাফের সংসদ সদস্য শাহীন আক্তার বলেছেন, রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত প্রায় ৯০টি এনজিও রয়েছে। এসব এনজিওতে অধিকাংশ চাকুরীজীবী বাইরের জেলার। তাই এসব এনজিওতে নিয়োগের ক্ষেত্রে স্থানীয় শিক্ষিতদের অগ্রাধিকার দিতে হবে।

শনিবার(২৯ জুন) জাতীয় সংসদের বাজেট অধিবেশনে বাজেটের উপর আলোচনায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের নির্বাচনী প্রতিশ্রুতি ছিল নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান গুলো দ্রুত এমপিও ভূক্তকরন করার জন্য শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। তাই নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য উখিয়া-টেকনাফের নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান গুলো দ্রুত এমপিও ভূক্তকরন করতে হবে।

এমপি শাহীন আক্তার আরও বলেন, মিয়ানমার থেকে বিপুল পরিমানে রোহিঙ্গা আসার পর থেকে উখিয়া-টেকনাফ আঞ্চলিক মহাসড়কে অত্যধিক যানবাহন চলাচলের কারণে সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সেই সাথে সড়ক দুর্ঘটনা নিয়মিত ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তাই সড়কটি দ্রুত সময়ের মধ্যে সংস্কার ও চার লেনে উন্নীত করা আবশ্যক।

তিনি আরো বলেন, উখিয়া-টেকনাফের বিদ্যুতের লো ভোল্টেজ দুর করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা ও বিদ্যুৎ বিহীন এলাকায় দ্রুত বিদ্যুৎ সংযোগ দানের জন্য বিদ্যুত প্রতিমন্ত্রীর প্রতি দৃষ্টি আকর্ষণ করেন। বাজেট বক্তব্যে এমপি শাহীন আক্তার আরও বলেন, ২০১৯-২০ অর্থ বছরের বাজেট একটি আদর্শ বাজেট। মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের জনগণের উন্নয়নে কাজ করছেন। তাই এই বাজেটের মাধ্যমে জনগণের উন্নয়ন নিশ্চিত হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন