লংগদুতে আরও দুটি ইটভাটাকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

fec-image

অবৈধ ইটভাটা পরিচালনার দায়ে রাঙামাটির লংগদুতে দুটি ইটভাটার মালিককে নগদ ৭০ হাজার টাকা জরিমানাসহ ইটভাটার চুল্লি ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৮ডিসেম্বর ) দুপুরে লংগদু উপজেলার বগাচতর ইউনিয়নের রাঙ্গীপাড়া এলাকায় দাইয়ান ভান্ডারি ব্রিকস ও বিকেবি নামে দুটি ইটভাটাতে এ অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত।

অভিযান পরিচালনা করেন লংগদু উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদ রানা। এসময় লংগদু থানার এসআই রফিকুল ইসলাম ও পুলিশের একটি টিম সহযোগিতা করেন।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, কোন অনুমোদন ছাড়াই ইটভাটা তৈরি করে ইট পোড়ানোর কাজ করে যাচ্ছে ভাটার মালিকরা। এতে বনের কাঠ জ্বালিয়ে ইট পোড়ানো হচ্ছে, কাটা হচ্ছে পাহাড়ের মাটি। বৈধ লাইসেন্স ছাড়া ও কোনরকম নিয়মনীতির তোয়াক্কা না করেই ইটভাটার কার্যক্রম চালাচ্ছিল এতদিন।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ এর ধারা ১৪ অনুযায়ী ইট ভাটার মালিক দাইয়ান ভান্ডারিকে নগদ ১০ হাজার এবং বিকেবি ব্রিকসকে ৬০ হাজার টাকা জরিমানা এবং ইটভাটার চুল্লি ধবংস করা ছাড়াও ভাটাতে সকল প্রকার কার্যক্রম বন্ধের ঘোষণা করা হয়। এ নিয়ে গত এক সপ্তাহের ব্যাবধানে চারটি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে জরিমানা ও কার্যক্রম বন্ধ করেছে ভ্রাম্যমাণ আদালত।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইটভাটা, জরিমানা, ভ্রাম্যমাণ আদালত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন