গুইমারায় ৫টি ইটভাটায় অভিযান, জরিমানা ও জ্বালানি কাঠ জব্দ

fec-image

খাগড়াছড়ির গুইমারায় অবৈধভাবে গড়ে ওঠা পাচঁটি ইটভাটায় অভিযান পরিচালনা করেছেন উপজেলা প্রশাসন। অবৈধভাবে জ্বালানি কাঠ পোড়ানোর অপরাধে চারটি ইট ভাটার মালিককে ২ লাখ টাকা জরিমানা করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব চৌধুরী।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর ) সকাল থেকে দুপর পর্যন্ত উপজেলার আমতলীপাড়া এলাকার মেসার্স তারা ইটভাটার মালিক সেলু মারমা, এসবি ইটভাটার মালিক শহিদউল্ল্যাহ, ফোর স্টার ইটভাটার মালিক মশিউর রহমান তারেক, বাইল্যাছড়ি এলাকার মদিনা ইট ভাটার মালিক মশিউর রহমান তারেক ও সিন্দুকছড়ি এলাকার এমএসবি ইট ভাটার মালিক মংগ্রী মারমার ইট ভাটায় এ অভিযান পরিচালনা করা হয়। এসময় সিন্দুকছড়ির এমএসবি ইটভাটায় জ্বলানি কাঠ ব্যবহার না করায় তাকে জরিমানা করা হয়নি।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব চৌধুরী বলেন, গুইমারা উপজেলার ৫টি ইটভাটায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়েছে। ৪টি ইটভাটার প্রতিটিকে জ্বালানি কাঠ পোড়ানোর অপরাধে ৫০ হাজার টাকা করে, মোট ২ লাখ টাকার অর্থদণ্ড প্রদান করা হয়। ৪টি ইটভাটার জব্দকৃত জ্বালানি কাঠ রেঞ্জ অফিসার ও সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার নিলামের মাধ্যমে বিক্রয়পূর্বক প্রাপ্ত অর্থ সরকারি কোষাগারে জমা প্রদান করার নির্দেশ দেওয়া হয়েছে এবং এমএসবি ইটভাটায় জ্বলানি কাঠ ব্যবহার না করায় তাকে জরিমানা করা হয়নি। তিনি আরো বলেন, গুইমারা উপজেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে পুলিশ সদস্য ও বনবিভাগের কর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইটভাটা, গুইমারা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন