নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় সাকিবকে শোকজ

fec-image

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার দায়ে মাগুরা-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাকিব আল হাসানকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

শুক্রবার (১ ডিসেম্বর) বিকেলে নির্বাচন কমিশনের (ইসি) গঠন করা মাগুরা-১ নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে সশরীর উপস্থিত হয়ে শোকজের জবাব দিতে বলা হয়েছে সাবিককে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) শোকজের জবাব দেওয়ার এই তলব আদেশ দিয়েছেন সাকিবের নির্বাচনী এলাকা-৯১ ও মাগুরা-১ আসনের নির্বাচনী অনুসন্ধানী কমিটির দায়িত্বপ্রাপ্ত বিচারক যুগ্ম জেলা ও দায়রা জজ সত্যব্রত শিকদার।

জাতীয় সংসদ নির্বাচনের আচরণবিধিমালা অনুসারে, কোনো নিবন্ধিত রাজনৈতিক দল কিংবা তাদের মনোনীত প্রার্থী বা তাদের পক্ষে কোনো ব্যক্তি, কোনো ট্রাক, বাস, মোটরসাইকেল বা অন্য কোনো যান্ত্রিক যানবাহন নিয়ে মিছিল বের করতে পারবেন না। মহড়াও করা যাবে না।

আচরণবিধি ভঙ্গের বিষয়ে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খুরশীদ হায়দার বলেন, সাকিব যেহেতু একজন সেলিব্রেটি (তারকা), জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক, এখানে তার ভক্তরা জড়ো হয়েছেন। এখানে রাজনৈতিকভাবে কেউ জড়ো হননি। এখানে পরিস্থিতি ছিল আমাদের নিয়ন্ত্রণের বাইরে। এ কারণে আমার মনে হয়, আমরা আচরণবিধি লঙ্ঘন করিনি।

উল্লেখ্য, মাগুরা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর বুধবার প্রথমবার নির্বাচনী এলাকায় যান সাকিব। এ সময় শতশত মোটরসাইকেল আর প্রাইভেটকারের শো-ডাউন দেখা যায়। যা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন বলে অভিযোগ ওঠে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দ্বাদশ সংসদ নির্বাচন, রাজনীতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন