লংগদুতে উৎসবমুখর পরিবেশে সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে নতুন বই বিতরণ

fec-image

রাঙামাটির লংগদুতে  উৎসবমূখর পরিবেশে সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে নতুন বই বিতরণ সম্পন্ন হয়েছে।

বুধবার (১ জানুয়ারি) সকাল ৯টায় উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে এক যোগে এ সব বই বিতরণ অনুষ্ঠান শুরু করে।

বিভিন্ন জনপ্রতিনিধি রাজনৈতিক ব্যাক্তিবর্গ, শিক্ষা কর্মকর্তা, শিক্ষকমন্ডলী সকাল থেকেই বিভিন্ন প্রতিষ্ঠানে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের হাতে এ সব নতুন বই তুলে দেন।

বছরের শুরুতেই নতুন বই হাতে পেয়ে আনন্দে উচ্ছসিত হয় সকল শিক্ষার্থী। রাবেতা মডেল উচ্চ বিদ্যালয় বই উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রবীর কুমার রায়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার  মাকসুদুর রহমান, মাধ্যমিক সুপার ভাইজার শওকত আকবর,রাবেতা প্রজেক্ট কো-অর্ডিনেটর নুরুল ইসলাম শাহীন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল করিমসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও অভিভাকবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই শিক্ষার্থীদের ধর্মীয়গ্রন্থ পাঠের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনায়, স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ নুরুল করিম।

এ সময় বক্তারা বর্তমান সরকারে গৃহীত সাহসি পদক্ষেপের ভূয়সী প্রশংসা করে বলেন, সারাদেশে ৩৫ কোটি নতুন বই বিতরণ করা হচ্ছে তারই ধারাবাহিকতায় লংগদুতেও এই নতুন বই বিতরণ করা হচ্ছে। এই বই তোমাদের আলোকিত মানুষ হতে সাহায্য করবে বলে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন তিনি।

শেষে রাবেতা মডেল রেজিঃ প্রাথমিক বিদ্যালয় থেকে ১৭জন এ+ প্রাপ্ত শিক্ষার্থীদের নিজ হাতে মিষ্টিমূখ করান উপজেলা চেয়ারম্যান আব্দুল বারেক সরকার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রবীর কুমার রায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন