লংগদুতে পাঁচ শতাধিক পরিবারে বিনামূল্যে সৌর বিদ্যুৎ বিতরণ

fec-image

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, পাহাড়ের সাধারণ মানুষের কথা চিন্তা করে বিদ্যুৎবিহীন এলাকাগুলোতে বিদ্যুৎ ব্যবস্থা করে দিচ্ছে বর্তমান সরকার। তাই দেশের উন্নয়ন ধরে রাখতে হলে অবশ্যই আবারো এই সরকারকে ক্ষমতায় আনতে হবে।

বৃহস্পতিবার (১১ মে) সকালে রাঙামাটির লংগদু উপজেলাধীন মাইনীমুখ মডেল হাই স্কুলের মাঠে মাইনীমুখ ইউনিয়নের বিদ্যুৎ সুবিধাবিহীন এলাকার ৫০৯ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত বিনামূল্যে হোম সোলার সিস্টেম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাইনীমুখ ইউপি চেয়ারম্যান কামাল হোসেন কমলের সার্বিক সহযোগিতায় ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সোলার প্রকল্পের প্রকল্প পরিচালক হারুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লংগদু সেনা জোনের উপ-অধিনায়ক রিফাতুজ্জামন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা আকিব ওসমান, লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) মো. ইকবাল উদ্দীন, উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম প্রমুখ।

এসময় সোলার প্যানেল হাতে পেয়ে ছকিনা বিবি বলেন, অনেক দুঃখ-কষ্টে দিন পার করে আসছি, বর্তমান সময়ে এসে আমরা যখন অন্ধাকরে রাত কাটাচ্ছি, তখনি আমাদের এই দুঃখের কথা চিন্তা করে বর্তমান সরকার আমাদেরকে বিনামূল্যে ১০০ ওয়াটের সোলার প্যানেলের ব্যবস্থা করে দিয়েছে, আমরা এই সরকারের কাছে কৃতজ্ঞ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: লংগদু, সৌর বিদ্যুৎ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন