লক্ষ্মীছড়িতে ঈদের দিন মহিলাকে থুথু মারাকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত: ১০

1203131363081723jaat

মোবারক হোসেন, লক্ষ্মীছড়ি:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় ৯আগষ্ট ঈদের দিন এক মহিলার উপর থুথু মারাকে কেন্দ্র করে মারপিটের ঘটনা ঘটলে ক্ষুব্দ হয়ে প্রতিপক্ষ গ্রামবাসীর উপর অর্তকিত হামলা চালায় বলে খবর পাওয়া গেছে। এ হামলায় অন্তত নারি-পুরুষসহ ১০জন মারাত্মক আহত হয়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, ঈদের বিকেলে ৩জন মটরসাইকেল আরোহী মগাইছড়ি গুচ্ছ গ্রামের ইমান আলীর ছেলে রফিকুল ইসলাম(২৫), খলিল মোল্লার ছেলে শহিদুল ইসলাম(২৬) ও মো: হান্নান এর ছেলে জুলহাস (২২) রাস্তার পাশে বসে থাকা জুর্গাছড়ি এলাকার মোস্তফা মিস্ত্রীর মেয়ে সামছুন্নাহার (২৮)কে লক্ষ্য করে রফিুকুল ইসলাম থুথু মারে। এ দৃশ্য দেখে উপস্থিত মেয়ের আত্মীয় স্বজন উক্ত ৩ যুবকে গণধোলাই দেয়। গণধোলাই খেয়ে ক্ষুব্দ হয়ে এলাকায় গিয়ে লোকজন জড়ো করে লাঠি-সোঠা নিয়ে রাত পৌনে ৮টার দিকে জুর্গাছড়ি গ্রামে ঢুকে অর্তকিত হামলা চালায়। এ হামলায় একই পরিবারের ৪জন আহত হয়।

আহতরা হলেন, মোস্তফা মিস্ত্রীর মেয়ে আকলিমা আক্তার(২৫), স্ত্রী নুরবানু (৫০) ছেলে রিপন(১৮) ও মেয়ের জামাই মো: হানিফ (৩৮) ও আশ্রাব আলী মিস্ত্রীর ছেলে মো: জাহিদুল ইসলাম। এছাড়াও হামলার শিকার হয়েছেন একই গ্রামে বসবাসরত উপজেলা বিএনপির সভাপতি মো: ফোরকান হাওলাদার এর মা সুফিয়া বেগম (৪৬) ছোট ভাই ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মো: জাহাঙ্গির আলম(২২) এবং তাদের সঙ্গে ঈদের বেড়াতে আসা উপজেলা ছাত্রদলের আহবায়ক আজিজুল হক (২৪)। আহতরা সকলেই লক্ষ্মীছড়ি উপজেলা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে সুফিয়া বেগমের অবস্থা আশংকাজনক হলে দ্রুত মানিকছড়ি হাসপাতালে পাঠানো হয়। আকলিমা আক্তার (২৫) মো: হানিফ (৩৮) ও রিপন(১৮) অবস্থা আশংকাজনক গভীর রাত পর্যন্ত তাদের জ্ঞান ফিরেনি।

এ ব্যাপারে মোস্তফা মিস্ত্রী বাদী হয়ে লক্ষ্মীছড়ি থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে ১০জনকে প্রধান আসামী আরো অজ্ঞাত প্রায় শতাধীক দুস্কৃতিকারিকে অভিযুক্ত করা হয়েছে। লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ মো: কামরুল হাসান জানান, লিখিত অভিযোগ মূলে সাধারণ ডাইরি রুজু করা হয়েছে, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এদিকে অপর পক্ষের মগাইছড়ি গুচ্ছ গ্রামের আ: রশীদেরে ছেলে নুর মোহাম্মদ(২০)সহ আরো ২/৩জন আহত হয়েছে বলে জানা গেছে। এদিকে হাসপাতালে কোন ডাক্তার না থাকায় জনতা ক্ষুব্দ হয়ে ওঠলে সেনাবাহিনীর মেডিকেল টীম এসে চিকিৎসা সেবা দেন। এ ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে এলাকায় প্রতিবাদ মুখোর হয়ে ওঠছে। দোষীরেদর শাস্তির দাবি জানিয়েছে ভুক্তেভোগীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন