লক্ষ্মীছড়ির ১১টি কেন্দ্রর মধ্যে ৮টিতে এগিয়ে থাকবে ইউপিডিএফ !

 

মোবারক হোসেন, লক্ষ্মীছড়ি :

সকল হিসাব নিকাশ পাল্টে দিয়ে খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় ১১টির মধ্যে ৮টি ভোট কেন্দ্রেই ইউপিডিএফ সমর্থীত স্বতন্ত্র প্রার্থী প্রসীত বিকাশ খীসা হাতি প্রতীকে এগিয়ে থাকতে পারে বলে ভোট বিশ্লেষকরা মনে করছে। অনেকের ধারনা, ইউপিডিএফ নিয়ন্ত্রিত উপজাতীয় অধ্যুষিত এলাকায় ভোটার উপস্থিতি বাড়বে। আর তাই যদি হয়, তাহলে হাতি প্রতীকেই সীল পরবে এমনটা অতীতের হিসাব নিকাশ থেকে এবং বর্তমান প্রচার প্রচারণা দেখেও মনে হচ্ছে। এর আগেও জাতীয় এবং স্থানীয় নির্বাচনের ফলাফলও বিশ্লেষণ করলেও এর প্রমাণ মিলবে।

এদিকে প্রধান বিরোধীদল নির্বাচনে না আসায় কোন প্রকার বল প্রয়োগ কিংবা বাধ্য বাধকতা না থাকাতে বাঙ্গালি অধ্যুষিত এলাকায় ভোটার উপস্থিতি কমতে পারে ৩টি কেন্দ্রে। কেন্দ্রগুলো হলো – লক্ষ্মীছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, মংহলা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জারুলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই ৩টি কেন্দ্রে পাহাড়ি-বাঙ্গালি মিলে মোট ভোটার রয়েছে ৬ হাজার ৬’শ।

অপর ৮টি কেন্দ্র হলো – শুকনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, যতিন্দ্র কার্বারী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুল্যাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, দেওয়ান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বর্মাছড়ি জুনিয়র হাইস্কুল, কুতুপছড়ি বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়, মুক্তাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ফুত্যাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই ৮টি কেন্দ্রে শুধু উপজাতীয় ভোটার রয়েছে প্রায় সাড়ে ১০হাজার।

২৯৮ নং খাগড়াছড়ি সংসদীয় আসনে আওয়ামীলীগ প্রার্থী নৌকা প্রতীক নিয়ে কুজেন্দ্রলাল ত্রিপুরা এবং লাঙ্গল প্রতীকে লড়াই করছেন মো: সোলায়মান আলম শেঠ। একই ঘড়ানার এই দুই প্রার্থীর মধ্যে সমঝোতা না হওয়ায় অনেকটা বিপাকেই পরেছে নিজ নিজ দলের কর্মী সমর্থক ও সাধারণ ভোটাররা। তবে শেষ পর্যন্ত ভোট যুদ্ধে কে এগিয়ে থাকে তার জন্য অপেক্ষা করতে হবে ভোট গননা বা শেষ না হওয়া পর্যন্ত নিশ্চিত করে কোন কিছুই বলা সম্ভব না।

মোট ভোটার ১৫ হাজার ৯’শ ৭ জন। তার মধ্যে পুরুষ ৮হাজার ২’শ ৭৭জন এবং মহিলা ৭ হাজার ৬’শ ৩০ জন। এরই মধ্যে অধিক ঝুঁকিপূর্ণ দুর্গম প্রত্যন্ত এলাকার শুকনাছড়ি ভোট কেন্দ্রে বিশেষ হেলিকপ্টারে স্বচ্ছ ব্যালট বক্স ও প্রয়োজনীয় ব্যালট পেপার ছাড়াও নির্বাচনী সরঞ্জাম পৌঁছানো হয়েছে।

সহকারি রিটার্নিং অফিসার ও লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত ওসমান সাংবাদিকদের জানান, ১১টি ভোট কেন্দ্রই এখন ভোট গ্রহণের জন্য প্রস্তুত এবং নিরাপত্তাও নিশ্চিত করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন