লক্ষ্মীছড়ি হাইস্কুলের পরিচালনা কমিটির নির্বাচনে ভোট গ্রহণ ২০ মে

স্টাফ রিপোর্টার, লক্ষ্মীছড়ি:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা এক মাত্র সদরে অবস্থিত হাইস্কুলের পরিচালনা কমিটির নির্বাচন হতে যাচ্ছে প্রায় এক বছর পর। পূর্বের পরিচালনা কমিটি যথাসময়ে নির্বাচন দিতে না পারায় শেষ পর্যন্ত শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ আহবায়ক কমিটি গঠন করে। বর্তমান আহবায়ক কমিটিও নির্ধারিত মেয়াদের মধ্যে নির্বাচন আয়োজন করতে না পারায় ৬ মাসের জন্য দ্বিতীয় মেয়াদের শেষ দিকে এসে নির্বাচন করতে যাচ্ছে। চলতি মাসের ২০ মে ভোট গ্রহণ অনুষ্ঠানের কথা রয়েছে।

৮ মে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেয়ার শেষ দিন ছিল। ৯ মে বাছাই শেষে অভিভাবক ৪টি পদে রতন বিকাশ চাকমা, মতিউর রহমান, নিলবর্ণ চাকমা, পাইছাউ মার্মা, রেজাউল করিম, স্বপন চাকমা, গোলাম মোস্তফা ও নিছাই প্রু মার্মা এবং একমাত্র দাতা সদস্য পদে ফোরকান হাওলাদার’র মনোনয়ন ফরম বৈধ ঘোষণ করা হয়। প্রিসাইডিং অফিসার ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শফিকুল ইসলাম ভূইয়া যাচাই বাছাই শেষে এ মনোনয়ন ফরম বৈধ ঘোষণা করেন। কোন আপত্তি বা অভিযোগ থাকালে ১০ মে’র মধ্যে নিষ্পত্তি করা হবে। আগামি ১১ মে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে।

প্রিসাইডিং অফিসার শফিকুল ইসলাম ভূইয়া জানান, ৪টি অভিভাবক পদে, যদি এর অধীক প্রার্থী হয় তাহলে গোপন ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করে নির্বাচন করা হবে। প্রার্থীদের যোগ্যতার ক্ষেত্রে তিনি বলেন, অত্র বিদ্যালয়ে ৬ষ্ট হতে ৯ম শ্রেণীতে অধ্যায়নরত ছেলে-মেয়েদের অভিভাবক হতে হবে, বিদ্যালয়ের স্বার্থ কিংবা সুনাম নষ্ট হয় এমন ব্যাক্তি, ফৌজদারি অপরাধের কারণে মামলায় দন্ডিত কোন ব্যক্তি এ নির্বাচন প্রার্থী হতে পারবেন না। মোট ভোটার রয়েছে ৫’শ ২০টি।

লক্ষ্মীছড়ি হাইস্কুলের প্রধান শিক্ষক আবু বক্কর সিদ্দিক জানান, এ কমিটির মেয়াদ হবে ২ বছর। বিদ্যালয়ের  শিক্ষকদের মধ্য হতে শিক্ষক ২জন শিক্ষক প্রতিনিধি এবং নির্বাচিত অভিভাবক সদস্যদের ভোটে সভাপতি নির্বাচন করা হবে। পদাধিকার বলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সদস্য সচিব হিসেবে এ কমিটিতে থাকবেন। এছাড়াও ১ জন শিক্ষানুরাগী সদস্যসহ মোট ৯ সদস্য বিশিষ্ট বিদ্যালয় পরিচালনা কমিটি গঠন করা হবে।

 

 

আরও খবর

লক্ষীছড়িতে ১৫ মে থেকে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু

বান্দরবানে আগাম লিচু

কক্সবাজারে গণডাকাতি : অর্ধ কোটি টাকার মালামাল লুট

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন