লামায় পৌরসভা নির্বাচনে ৩ সংরক্ষিত ওয়ার্ডে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

লামা উপজেলা

লামা (বান্দরবান) প্রতিনিধি:
ক্রমশ জমে উঠছে বান্দরবানের লামা পৌরসভা নির্বাচন। ঘোষিত তফশীল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর লামা পৌরসভার তৃতীয় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে প্রতিদন্ধিতা করার জন্য পুরুষদের সাথে সমান পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছেন মহিলা প্রার্থীরাও। মেয়র কিংবা সাধারণ কাউন্সিলর পদে কোন মহিলা প্রার্থী না থাকলে পৌরসভার ৩টি সংরক্ষিত ওয়ার্ডে প্রতিদন্দ্বীতা করার জন্য ১৩জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

১নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কমিশনার পদে ৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। প্রার্থীরা হলেন- মিলকী রাণী দাশ, জাহেদা বেগম, সাবেক কাউন্সিলার শ্যামলী বিশ্বাস, রোকেয়া বেগম, সাকেরা বেগম ও মাউ মার্মা।

২ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কমিশনার পদে ৪ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তারা হলেন- সাবেক কাউন্সিলার জোসনা বেগম, ছপুরা খাতুন, মরিয়ম বেগম, ও শাহনাজ পারভিন।

৩ নং সংরক্ষিত ওয়ার্ডে ৩ জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তারা হলেন- সাবেক কাউন্সিলার ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জাহানারা বেগম, মাজেদা বেগম ও ফারেছা বেগম।

মনোনয়ন পত্র গ্রহনকারীদের অধিকাংশই অভিন্ন সুরে জানিয়েছেন, নারী স্বার্থ সুরক্ষা ও উন্নয়নে তাদের সম অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যেই তারা প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। একমাত্র উপজাতীয় মার্মা প্রতিদ্বন্দ্বি মাউ মার্মা জানিয়েছেন, আমরা প্রতিবার নির্বাচনে কেবলই ভোট দিই। ভোট দিয়ে প্রতিনিধি নির্বাচিত করে তার কোন সুফল আমরা পাই না। তাই এবার প্রতিদ্বন্দ্বিতায় নেমেছি। 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন