লেদা রোহিঙ্গা বস্তিতে মেহমান রাখায় দালাল ও মালয়েশিয়া যাত্রীর হামলা

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, টেকনাফ:           
টেকনাফের লেদা অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পে মেহমান রাখায় মালয়েশিয়া আদম পাচারকারী দালাল ও যাত্রীর সংঘর্ষ থামাতে যাওয়ার ঘটনায় ঘূষিতে ১ব্যক্তির দাঁত উপড়ে গেছে।
খোঁজ নিয়ে জানা যায়, ২৩আগষ্ট রাত সাড়ে ১০টারদিকে টেকনাফের লেদা অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের এ ব্লকের আবুল কাশেম প্রকাশ লাল বাইগ্যার বাড়িতে টেকনাফ হতে ৩জন মানুষ বেড়াতে এসে রাতে রয়ে যায়। এ খবর পেয়ে একই ব্লকের মালয়েশিয়া আদম পাচারকারী দালাল পাশ্ববর্তী ২৮৬নং শেডের হামিদুর রহমান, মোঃ কাশেম, বি-ব্লকের ৫৮নং শেডের জালাল ও নুরুল ইসলামসহ মিয়ানমার থেকে চোরাই পথে আসা ৮/১০জন যাত্রী মিলে লাল বাইগ্যা ও তার স্ত্রীর উপর হামলা চালালে চারদিকে হৈ চৈ পড়ে যায়। খবর পেয়ে অপরাপর লোকের সঙ্গে প্রতিবেশী কবির আহমদ ঝগড়া থামাতে যায়।

এক পর্যায়ে উভয়পক্ষকে শান্ত করার চেষ্টা করলে দালাল ও মালয়েশিয়া যাত্রী গ্রুপ কবির আহমদের উপর চড়াও হয়। এক পর্যায়ে তাকে কিল-ঘুষি ও লাথি মেরে অজ্ঞান অবস্থায় মাটিতে ফেলে দেয়। এসব কবিরের ২টি দাঁত উপড়ে মাটিতে পড়ে যায়। পরে হামলাকারীরা বাড়িতে ঢুকে স্ত্রী তৈয়বা বেগমকে হামলা করে নগদ ১লক্ষ টাকা ও ২টি মোবাইল সেট ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় লাল বাইগ্যা ও তার স্ত্রী আহত হয়। আহতরা মুসলিম এইড ও উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন । এই ব্যাপারে আইনী পদক্ষেপের প্রক্রিয়া চলছে। লেদা বস্তির লোকজন বহিরাগত সন্ত্রাসীদের ভয়ে নিরাপত্তাহীনতায় ভূগছে বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন