লোগাং গণহত্যার প্রতিবাদে পানছড়িতে বিক্ষোভ মিছিল ও স্মরণ সভা অনুষ্ঠিত

10-4-1

উপজেলা প্রতিনিধি, পানছড়ি :

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় এক বিক্ষোভ মিছিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ১৯৯২ সালের ১০ এপ্রিল উপজেলার লোগাং গণহত্যা দিবস উপলক্ষে এ বিক্ষোভ মিছিল ও স্মরণ সভার আয়োজন করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ পানছড়ি উপজেলা শাখা।

বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় পানছড়ি কলেজ গেইট বৌদ্ধ মন্দির মাঠ প্রাঙ্গনে আয়োজিত স্মরণ সভায় সভাপতিত্ব করে পাহাড়ি ছাত্র পরিষদ পানছড়ি উপজেলার শাখার সভাপতি রুপায়ন চাকমা। পাহাড়ি ছাত্র পরিষদ পানছড়ি উপজেলার শাখার সাধারণ সম্পাদক সুনীল ত্রিপুরার সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে শহীদ স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পিসিপির সাংগঠনিক সম্পাদক রূপন ত্রিপুরার স্বাগত বক্তব্যের মধ্যে দিয়ে শুরু হয় স্মরণ সভার সূচনা পর্ব। এ সময় আরো বক্তব্য রাখের ২নং চেংগী ইউপি চেয়ারম্যান অনিল চন্দ্র চাকমা, ১নং লোগাং ইউপি চেয়ারম্যান সমর বিকাশ চাকমা, ৫নং উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান সুব্রত চাকমা, পিসিপি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি চন্দ্র দেব চাকমা ও শহীদ পরিবারের সদস্য গণতান্ত্রিক যুব ফোরামের জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক অর্পন চাকমা ও পানছড়ি উপজেলা শাখার সভাপতি বরুণ চাকমা প্রমুখ।

স্মরণ সভা শেষে এক বিক্ষোভ মিছিল উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সমাবেশ স্থলে এসে শেষ হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন