শান্তিপূর্ণভাবে বান্দরবান ও লামা দু’পৌরসভার ২২টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে

Bandarban pi-2 30.12

স্টাফ রিপোটার:

বান্দরবানে সদর ও লামা দুটি পৌরসভায় উৎসব মুখর শান্তিপূর্ণ পরিবেশে ২২টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। বুধবার সকালে ৮টায় আনুষ্ঠানিকভাবে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলবে।

এদিকে, টাকা বিলি করার সময় বান্দরবান ৬নং ওয়ার্ডে কাওন্সিলর প্রার্থী আয়ুব খানকে বিজিবি সদস্যরা আটক করে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়েছে। লামা পৌরসভার ২নং ওয়ার্ডে জাল ভোট দেয়ার সময় এক ভোটারকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

সুষ্ঠু নির্বাচন ও নিরাপত্তার স্বার্থে বান্দরবানে দুটি পৌরসভায় ভোট কেন্দ্রে ১৭৬ জন পুলিশ এবং ২৬০ আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। আর সার্বক্ষণিক টহলে রয়েছে র‌্যাব-৭ এর ১৬ সদস্য বিশিষ্টের একটি টিম ও রয়েছে দুই প্লাটুন বিজিবি সদস্য। এছাড়া ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ মোবাইল কোর্ট মাঠে রয়েছে। তারমধ্যে সদর পৌরসভায় ৭ জন ম্যাজিস্ট্রেট এবং লামা পৌরসভায় ৬ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

কনকনে শীত উপেক্ষা করে উৎসব মুখর পরিবেশে জেলা সদর ও লামা পৌরসভার বিভিন্ন কেন্দ্রে নারী-পুরুষ ভোটারদের দীর্ঘ লাইনে দাড়িয়ে ভোট দিতে দেখা গেছে। একাধিক ভোটাররা জানিয়েছেন দীর্ঘ লাইনে দাড়িয়ে শান্তিপূর্ণভাবে পছন্দের প্রার্থীদেরকে ভোট দিতে পেরে খুশি হয়েছেন।

বান্দরবান সরকারী কলেজ কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. নুরুল ইসলাম জানিয়েছেন, সকাল আটটা থেকে ১১টা পর্যন্ত ২৬% ভোট গ্রহন করা হয়েছে। এই কেন্দ্রে নারী-পুরুষ ২৪২৬ ভোটারের মধ্যে ৬৩৪ জনের ভোট গ্রহণ করা হয়েছে।

কালাঘাটা কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মাহবুবুল ইসলাম জানিয়েছেন, এই কেন্দ্রে ৩৫% ভোট গ্রহণ করা হয়েছে। তার মধ্য নারী ভোটারের সংখ্যা বেশি। এই কেন্দ্রে ২০৪২ ভোটারের মধ্য ৭০৬ ভোট গ্রহণ করা হয়েছে।

নির্বাচন অফিস জানায়, সদর পৌরসভায় মোট ভোটার সংখ্যা হচ্ছে ২৬ হাজার ৬৪৭ জন। যার মধ্যে পুরুষ ১৫ হাজার ৫০৭ এবং মহিলা ১১ হাজার ১৪০ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১৩টি। বুথকক্ষের সংখ্যা ৭৭টি।

অপরদিকে লামা পৌরসভায় ১১ হাজার ৪৪৯ জন। পুরুষ ৬ হাজার ৩০ জন এবং মহিলা ৫ হাজার ৪১৯ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৯টি। বুথ কক্ষের সংখ্যা ৩৯টি।

মেয়র পদে লড়ছেন দুটি পৌরসভায় ৩ জন করে ছয়জন প্রার্থী। আর সদর পৌরসভায় কাউন্সিলর প্রার্থী ২৭ জন, সংরক্ষিত পদে লড়ছেন ৮ জন নারী। অপরদিকে লামা পৌরসভায় কাউন্সিলর প্রার্থী ২৯ জন এবং সংরক্ষিত পদে ১৩ জন প্রার্থী ভোট যুদ্ধে নেমেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: শান্তিপূর্ণভাবে বান্দরবান ও লামা দু’পৌরসভার গ্রহণ চলছে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন