শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে সোচ্চার হওয়ার আহ্বান

lig
সিনিয়র স্টাফ রিপোর্টার :

“শ্রমিক মালিক ঐক্য গড়ি, সোনার বাংলা গড়ে তুলি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মহান মে দিবস পালন করেছে মাটিরাঙ্গা উপজেলা জাতীয় শ্রমিকলীগ ও মোটরযান শ্রমিকলীগ। দিবসটি উপলক্ষ্যে শুক্রবার সকালে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠ থেকে সাবেক উপজেলা চেয়ারম্যান ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো: শামছুল হক‘র নেতৃত্বে থেকে অনুষ্ঠিত বর্ণাঢ্য র‌্যালিটি প্রধান প্রধান সড়ক ঘুরে মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়।

পরে মাটিরাঙ্গা উপজেলা জাতীয় মোটরযান শ্রমিকলীগ‘র সভাপতি মো: হাফেজ পাটোয়ারী‘র সভাপতিত্বে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মুক্তমঞ্চে অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো: শামছুল হক।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা ও মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম শ্রমিক সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সমাবেশে মাটিরাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো: ইমরান হোসেন, মাটিরাঙ্গা পৌর জাতীয় শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মো: জসিম উদ্দিনসহ শ্রমিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

প্রধান অতিথি হিসেবে বক্তব্যে সাবেক উপজেলা চেয়ারম্যান ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো: শামছুল হক বলেন, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে সকলকে সোচ্চার হতে হবে। শ্রমিক শ্রেণী আজও ন্যায্য মজুরি থেকে বঞ্চিত উল্লেখ করে তিনি বলেন, ন্যায্য মজুরি নিশ্চিত করে অধিকার আদায়ে মেহনতি মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। নিজেদের স্বার্থরক্ষাসহ কর্মক্ষেত্রে তাদের নিরাপত্তার জন্য শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকারও আহ্বান জানান তিনি।

শ্রমিক সমাবেশে বক্তারা বলেন, আজকের দিনটি খেটে খাওয়া শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে রক্তঝরা সংগ্রামের গৌরবময় ইতিহাস সৃষ্টির দিন। এদিনে শ্রমিকের অধিকার আদায় করতে গিয়ে শ্রমিক শ্রেণীর লোকজন বুকের রক্ত ঢেলে দিয়েছিল। তারা শ্রমিকদের ন্যায্য অধিকার আর সুযোগ-সুবিধা দিতে মালিকপক্ষের প্রতি আহবান জানিয়ে বলেন, শ্রমিক বাঁচলেই মালিক বাঁচবে। এদেশের অর্থনীতি সম্বৃদ্ধ হবে। অর্থনীতি সম্বৃদ্ধ হলেই দেশ উন্নতির স্বর্ণ-শিখরে পা রাখবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন