সন্ত্রাস ও চাঁদাবাজদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: লে.কর্ণেল আ. আলীম

 

IMG_20170304_104756_1------------88888888888 copy

লংগদু প্রতিনিধি:

লংগদু উপজেলার সেনা জোনের জোন কমান্ডার লে. কর্ণেল আব্দুল আলীম চৌধুরী বলেছেন, উন্নয়নের পূর্বশর্ত হচ্ছে এলাকায় আইন শৃঙ্খলা স্থিতিশীল বজায় রাখা। কেননা আইন শৃঙ্খলা বিনষ্ট হলে উন্নয়ন বাঁধাগ্রস্থ হয়। তাই অস্ত্রধারী সন্ত্রাসী, চাঁদাবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে। তিনি প্রয়োজনে তাদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

শনিবার লংগদু সেনা জোনের উদ্যোগে জোনের চিত্ত বিনোদন কক্ষে উপজেলার হেডম্যান ও কার্বারীদের নিয়ে আয়োজিত এক সন্মেলনে জোন কমান্ডার লে. কর্ণেল আব্দুল আলীম চৌধুরী এ আহ্বান জানান।

সম্মেলন অনুষ্ঠান পরিচালনা করেন, জোনের উপ-অধিনায়ক মেজর মো. রফিকুল ইসলাম পিএসসি। সম্মেলনে সভাপতিত্ব ও স্বাগত বক্তব্যে জোন কমান্ডার লে. কর্ণেল আব্দুল আলীম চৌধুরী আরও বলেন, যেহেতু আমরা এ এলাকায় থাকি তাই, এলাকার মানুষের সুখ, দুঃখ ও উন্নয়নের সাথে আমাদের একটা সম্পর্ক রয়েছে।

তিনি বলেন, আজকের এ সম্মেলন একটি যুগপোযোগী বলে মনে করি। এলাকায় যে কোন পরিস্থিতি দেখা দিলে তখন নিজেরাই আলাপের মাধ্যমে তা সমাধানের ব্যবস্থা করা যাবে।

তিনি বলেন, লংগদুতে আইন শৃঙ্খলা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রয়েছে। তার জন্য আমি খুবই খুশি। এটা কেবল সম্ভব হয়েছে আপনাদের সহযোগিতার জন্য। আশাকরি আগামীতেও আপনারা এভাবে জোনকে সহযোগিতা দিয়ে যাবেন ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, থানার অফিসার ইনচার্জ মো. মোমিনুল ইসলাম, উপজেলা হেডম্যান এসোসিয়েশনের সভাপতি ও সোনাই মৌজার হেডম্যান প্রেম লাল চাকমা, উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও হেডম্যান মো. এখলাস মিঞা খান।

এছাড়া লংগদু ইউপি চেয়ারম্যান ও হেডম্যান কুলিন মিত্র চাকমা আদু, উপজেলার কার্বারী সমিতির সভাপতি সুরুজ চান চাকমা, কার্বারী মো. আব্দুস সাত্তার বক্তব্য রাখেন।

সম্মেলনে উপজেলার সকল হেডম্যান, কার্বারী ও গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন