সমীর দত্তর চাকমার বিরুদ্ধে খাগড়াছড়ি জেলা আ’লীগের সম্মেলন বানচালের ষড়যন্ত্রের অভিযোগ

fec-image

আগামি ২৪ নভেম্বর অনুষ্ঠিতব্য খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল বানচাল করতে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমীর দত্ত চাকমা গং ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের নেতারা।

সমীর দত্ত চাকমাকে উগ্র সাম্প্রদায়িক ও ইউপিডিএফ’র এজেন্ট দাবি করে তাকে সংগঠন থেকে বহিস্কারের দাবি জানানো হয়। অন্যথায় জেলার ৯ উপজেলা এবং ৩ পৌরসভার আওয়ামী লীগ সম্মিলিতভাবে কর্মসূচী গ্রহণ করবে বলেও ঘোষণা দেওয়া হয়।

আজ (শুক্রবার) সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবে জেলার ৯ উপজেলা এবং ৩ পৌরসভার আওয়ামী লীগের নেতৃবৃন্দ এ হুমকি দেন। সাংবাদিক সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন, মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন।

সাংবাদিক সম্মেলনে উপজেলা ও পৌর আওয়ামী লীগর নেতৃবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক চাইথোঅং মারমা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রণ বিক্রম কিশোর ত্রিপুরা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নিমলেন্দু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক এডভোকেট আশুতোষ চাকমা ও আব্দুর জব্বার।

সাংবাদিক সম্মেলনে সমীর দত্ত চাকমার অভিযোগ গুলোকে মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্যমূলক, তথ্যবিভ্রাট, অনতিপ্রেত, অনাকাঙ্খি, দুঃখজনক ও গঠনতন্ত্রের পরিপন্থি দাবি করে তাকে সংগঠন থেকে বহিস্কারের দাবি জানানো হয়। অন্যথায় জেলার ৯ উপজেলা এবং ৩ পৌরসভার আওয়ামী লীগ সম্মিলিতভাবে কর্মসূচি গ্রহণ করবে বলেও ঘোষণা দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন, দীঘিনালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. কাসেম, মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি জয়নাল আবেদীন, গুইমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারন সম্পাদত মেমং মারমা,রামগড় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা হোসেন,সাধারন সম্পাদক কাজী নুরুল আলম আলমগীর, মহালছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি রতন কুমার শীল, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, মাটিরাঙা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান, সাধারণ সম্পাদক সুভাষ চাকমা, পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মোমিন,সাধারন সম্পাদক বিজয় কুমার দেব,খাগড়াছড়ি পৌর আওয়ামী লীগের সভাপতি জাবেদ হোসেন, সাধারণ সম্পাদক পরিমল দেবনাথ, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সনজীব ত্রিপুরা ও সাধারণ সম্পাদক বিশ্বজিত রায় দাশ।

সাংবাদিক সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির নেতৃত্বে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ অত্যন্ত শক্তিশালী ও ঐক্যবদ্ধ। কেন্দ্রীয় নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ গত তিন মাস ধরে উৎসবমুখর পরিবেশে ও গঠনতন্ত্র মোতাবেক বিভিন্ন উপজেলা ও পৌর কাউন্সিল সম্পন্ন করেছে। কাউন্সিলে সেখানে একাধিক প্রার্থী হয়েছে,সেখনে উৎসব-আমেজে গণতান্ত্রিক পক্রিয়ায় কাউন্সিলররা তাদের প্রত্যক্ষ ভোটে তাদের নেতা নির্বাচিত করেছেন। এখানে জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি কোন প্রকার হস্তক্ষেপ ও প্রভাব বিস্তার করেননি।

সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়, সমীর দত্ত চাকমা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হলেও কখনো তাকে দলীয় কোন কর্মসূচীতে পাওয়া যায়নি। তিনি কখনো দলীয় নৌকা প্রতীকের পক্ষে নির্বাচনী কাজে অংশগ্রহণ করেননি। তিনি আওয়ামীলীগের মধ্যে ঘাপটি মেরে থাকা একজন ইউপিডিএফ’র (প্রসীত) এজেন্ট। তিনি দলের মধ্যে গ্রুপিং.উপ-গ্রুপিং এবং সাম্প্রদায়িক উস্কানি দিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টায় লিপ্ত।

উল্লেখ, গতকাল বৃহস্পতিবার বিকালে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমীর দত্ত চাকমা নিজেকে আসন্ন জেলা আ’লীগের সম্মেলনের সভাপতি প্রার্থী দাবি করে বিকালে খাগড়াছড়ি জেলা শহরের স্থানীয় একটি রেস্টুরেন্ট আয়োজিত সাংবাদিক সম্মেলনে কাউন্সিলরদের প্রণিত তালিকা প্রত্যাখান করে স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার বিরুদ্ধে ত্যাগী নেতাদের দলচ্যুত করার ষড়যন্ত্রের অভিযোগ আনেন। সমীর দত্ত চাকমা স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে দলীয় প্রধান শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করা হয়।তারই প্রতিবাদে জেলার জেলার ৯ উপজেলা এবং ৩ পৌরসভার আওয়ামী লীগের নেতৃবৃন্দ পাল্টা সাংবাদিক সম্মেলন আহ্বান করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন