সরকারী উদ্যোগে চট্টগ্রামে আল্লামা শফী

ডেস্ক নিউজ

সরকারী উদ্যোগে ও পুলিশী হেফাযতে চট্টগ্রামে গেলেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীসহ চারজন নেতা।  সোমবার বিকেল সোয়া ৩টার দিকে লালবাগ কার্যালয় থেকে একটি গাড়িতে করে তাদের  বিমান বন্দরে নিয়ে যাওয়া হয়। খারাপ আবহাওয়ার কারণে কয়েক দফা যাত্রা পিছিয়ে সন্ধ্যা সাতটার দিকে তাকে বহনকারী রিজেন্ট এয়ারওয়েজের বিশেষ বিমান চট্টগ্রামের উদ্দেশে যাত্রা করে এবং ৭টা ৪০ মিনিটে চট্টগ্রামে পৌঁছায়। পরে পুলিশী পাহারায় তাকে চট্টগ্রাম থেকে হাটহাজারীর দিকে নিয়ে যাওযা হয়।

লালবাগ থেকে যাওয়ার সময় তাদের কোথায় নিয়ে যাওয়া হচ্ছে এমন প্রশ্নে কার্যালয়ের সামনে থাকা সাংবাদিকদের লালবাগ জোনের ডিসি হারুন-অর রশিদ বলেন, আল্লামা শফীকে তার গাড়িতে করে সম্মানের সঙ্গে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে যাওয়া হচ্ছে। তিনি চট্টগ্রাম যাবেন বলার পর তাকে নিরাপত্তা দিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। লালবাগ ত্যাগ করার আগে তিনি একটি সংবাদ সম্মেলন করতে চাইলে পুলিশ অনুমতি দেয়নি। তবে এ সময় তার পক্ষে এক হেফাজত নেতা জানান, আগামী কাল নিহত হেফাজত কর্মীদের জন্য দোয়া দিবস পালনের আহ্বান জানিয়েছেন তিনি।

এর আগে দুপুর ২টা থেকে লালবাগ কার্যালয়ের একটি কক্ষে আল্লামা শফীসহ চার নেতাকে নিয়ে ডিসি হারুন অবস্থান নেন। এরপর তারা সোয়া ৩টার দিকে তাদের বের করে গাড়িতে তোলা হয়। এরপর কয়েকটি বেসরকারি টেলিভিশন চ্যানেল আল্লামা শফীসহ চার কেন্দ্রীয় নেতাকে গ্রেপ্তার করার খবর প্রচার করে। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে তা অস্বীকার করা হয়।

এদিকে  আল্লামা শফি চলে যাওয়ার পর হেফাজতের মহাসচিব জুনাইদ বাবুনগরীকে  গ্রেফতার করে পুলিশ। তাকে মতিঝিলের মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।  উল্লেখ্য মতিঝিল ও পল্টনের  ঘটনায় মোট ৯টি মামলা দায়ের করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন