সাগরে ৩ নং সংকেত, সেন্টমার্টিনে আটকা পড়েছেন ৩ হাজার পর্যটক

fec-image

বৈরী আবহাওয়ার সাগরে ৩নং সতর্ক সংকেত থাকায় পর্যটক জাহাজ চলাচল না করার কারনে দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে আটকা পড়ছে প্রায় আড়াই হাজারের অধিক পর্যটক।

গত রবিবার (২০ ফেব্রুয়ারি ) কক্সবাজার, টেকনাফ ও সেন্টমার্টিনসহ উপকূলে ৩ নম্বর সতর্কতা সংকেত বহাল রয়েছে। তাই স্থানীয় প্রশাসন টেকনাফ- সেন্টমার্টিনে নৌ চলাচল বন্ধ ঘোষণা করেছে।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান জানান, ঘোষিত ৩নং সংকেতের কারণে সমুদ্র উত্তাল রয়েছে তাই টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে জাহাজ চলাচল বন্ধ থাকায় দ্বীপে ভ্রমণে যাওয়া প্রায় আড়াই হাজারেরও অধিক পর্যটক বিভিন্ন হোটেল ও কটেজে আটকা পড়েছে। সকল পর্যটকদের সুবিধা অসুবিধার খোঁজ খবর ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে নেয়া হচ্ছে।

সোমবার (২১ ফেব্রুয়ারি ) বিষয়টি নিশ্চিত করে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী জানান, সেন্টমার্টিন দ্বীপে প্রায় আড়াই হাজার মত পর্যটক আটকা পড়েছে। তাদের সার্বিক দেখা শুনার জন্য আমি সরাসরি খোঁজ খবর রাখছি এবং সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান ও আইন প্রয়োগকারী সংস্থার লোকজন দেখাশোনা করছে। আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হলে আটকা পড়া পর্যটকদেরকে পর্যটকবাহী জাহাজ যোগে টেকনাফ নিয়ে আসা হবে। বর্তমানে তারা নিরাপদ ও সুস্থ রয়েছেন। আবহাওয়া স্বাভাবিক না হওয়া পর্যন্ত তাদের নিরাপদে রাখার ব্যবস্থার কথা জানিয়েছে তিনি। টেকনাফ আবহওয়া অফিস সুত্রে জানা যায়, আবহাওয়ার সংকেত কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন