সাজেকে হামরোগে আক্রান্ত আরেক শিশুর মৃত্যু : এ নিয়ে মৃতের সংখ্যা ৭

fec-image

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের লুংটিয়ান গ্রামে নতুন করে হাম রোগে আক্রান্ত হয়ে গেরাটি ত্রিপুরা (৯) নামের এক শিশু নিহত হয়েছে।

সোমবার (২৪ মার্চ) দুপুরে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন, শিয়ালদহ মৌজার স্থানীয় হেডম্যান জৈপুতাং ত্রিপুরা।

জৈপুতাং ত্রিপুরা বলেন, গেরাটি ত্রিপুরা নামের শিশুটি গত কয়েকদিন আগে হাম রোগে আক্রান্ত হয়েছিলো। পরে রোববার দিনগত গভীর রাতে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়।

এছাড়াও বর্তমানে খতি রানি ত্রিপুরা (১৩) এবং মহেন ত্রিপুরা ( ৮) নামের দুই শিশু মুমর্ষ অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন বলে জানান তিনি।

এ নিয়ে সাজেক ইউনিয়নে হাম রোগে আক্রান্ত হয়ে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০৯।

বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ বলেন, আমাদের দু’টি মেডিকেল টিম সার্বক্ষণিক ঝুঁকিপূর্ণ গ্রামগুলোতে আক্রান্ত শিশুদের চিকিৎসা প্রদান করছেন। আমি তাদের নির্দেশ দিয়েছি তারা যেন তাদের সর্বস্ব দিয়ে আক্রান্ত শিশুদের চিকিৎসা সেবা প্রদান করেন।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান হাবিব জিতু জানান, জেলা প্রশাসক আক্রান্ত শিশুদের উন্নতমানের পুষ্টি জাতীয় খাবার পরিবেশনের জন্য ৫০হাজার টাকা আর্থিক সাহায্য প্রদান করেছেন। সাজেকের সকল পরিস্থিতি নিয়ে দিক নির্দেশনা প্রদান করছেন। পরবর্তীতে প্রয়োজনে এ সাহায্য  আরও বাড়ানো হবে বলে ইউএনও যোগ করেন।

প্রসঙ্গ: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের সীমান্তবর্তী শিয়ালদহ এলাকার তিনটি গ্রামে গত ১৯ ও ২০ মার্চ ৬জন শিশু হাম রোগে আক্রান্ত হয়েছে মারা গেছেন এবং এসময় আক্রান্ত ছিলেন আরও ১০৭জন। আর রোগটি মোকাবেলায় ২০ মার্চ সকালে উপজেলা স্বাস্থ্য বিভাগ এবং বিজিবির সমন্বয়ে দু’টি মেডিকেল টিমকে হেলিকপ্টারযোগে ওই এলাকায় প্রেরণ করা করা হয়েছিলো।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: সাজেক, হামরোগ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন