রাঙামাটি পার্বত্য

সাফ জয়ী পাহাড়ের নারী ও কোচকে ১১ লাখ টাকা অর্থ সহায়তা দিবে জেলা পরিষদ

fec-image

নেপালের কাঠমুন্ডুতে দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের আসরের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়েছে বাংলাদেশ। দারুণ জয়ে প্রথমবারের মতো সাফের চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ। সাফ নারী ফুটবল গেমসে পাহাড়ের ৫ নারী খেলোয়ারের মধ্যে রাঙামাটির ২ জন ও খাগড়াছড়ির ৩ জন (কোচসহ) খেলোয়ার ছিলো।

খেলায় রাঙামাটির নানিয়াচরের ঘিলাছড়ি ইউনিয়নের ভুইয়ো আদম গ্রামের রুপনা চাকমা সেরা গোল রক্ষক ও কাউখালী উপজেলার মঘাছড়ি ইউনিয়নের ঋতু পর্না চাকমা বাংলাদেশ টিম বিজয় অর্জনের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাদের এই ভূমিকা দেশ ও জেলার মানুষের ভাবমূর্তিকে উজ্জ্বল করেছে।

তাদের অবদানের স্বীকৃতিস্বরূপ জেলা প্রশাসন ও জেলা পরিষদ ও বিভিন্ন সামাজিক সংগঠন যৌথভাবে ২৯ সেপ্টেম্বর বিকালে রাঙামাটি স্টেডিয়ামে সংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত নেয়।

রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী জানান, একইদিন সাফ গেমস জয়ী পাহাড়ের ৫ খেলোয়ারকে ২ লাখ করে ১০ লাখ এবং স্থানীয় ২ জন কোচ বীরসেন চাকমা ও শান্তিময় চাকমাকে ৫০ হাজার করে ১ লাখ টাকা দিবে। এছাড়া তাদেরকে জাকজমকপূর্ণভাবে সংবর্ধনা দিবে।

তিনি আরো জানান, দুইশতাধিক মোটর সাইকেল ও গাড়ি শোভাযাত্রা করে খোলা জীপে করে খেলোয়ারদের রাঙামাটিে স্টেডিয়ামে এনে সংবর্ধনা দেয়া হবে।

এদিকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডও পাহাড়ের ৫ সাফ ফুটবল খেলোয়ারকে জনপ্রতি ৫০ হাজার টাকা করে দেওয়ার পাশাপাশি সংবর্ধনা দিবে বলে জানিয়েছেন বোর্ড চেয়ারম্যান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জেলা পরিষদ, পাহাড়, ফুটবল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন