সেন্টমার্টিনে ভিনদেশি নাগরিক জীবিত মাকে মৃত দেখিয়ে ভোটার হওয়ার চেষ্টা, আটক ১

fec-image

জীবিত মাকে মৃত দেখিয়ে ভোটার হালনাগাদের বায়োমেট্রিক প্রদানের সময় মোহাম্মদ আয়াছ নামের যুবককে আটক করা হয়েছে।

শনিবার (২২ অক্টোবর) দুপুরে সেন্টমার্টিন বিএন উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে এ ঘটনা ঘটে।

আটক যুবক স্থনীয় ৭নং ওয়ার্ড নজরুল পাড়ার আবুল হোসেনের ছেলে। এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা বেদারুল ইসলাম বাদী হয়ে টেকনাফ মডেল থানার মামলা রুজু করেছেন। তিনি জানান, কাগজপত্র সঠিক থাকায় যাচাই-বাছাই শেষে শনিবার (২২ অক্টোবর) সেন্টমার্টিনে অন্যান্য ভোটারের সাথে যুবক মোহাম্মদ আয়াছ (২২) কেও বায়োমেট্রিক প্রদানের জন্য ডাকা হয়। কেন্দ্রে এসে ছবিসহ বায়োমেট্রিক প্রদানের প্রাক্কালে জাতীয় গোয়েন্দা সংস্থার প্রতিনিধি নির্বাচন কর্মকর্তাকে অবহিত করেন যে উক্ত যুবকের মা রুপ বাহান মৃত নন, জীতিব আছেন। ভিনদেশি নাগরিক হওয়ার কারণে মা বাংলাদেশি জাতীয় পরিচয় পত্র ও ভোটার হওয়ার সুযোগ পায়নি। তাই মা রুপ বাহানকে মৃত দেখিয়ে ইউনিয়ন পরিষদের প্রত্যয়নসহ আনুষঙ্গিক কাগজপত্র জোগাড় করে ভোটার হওয়ার চেষ্টা করে মোহাম্মদ আয়াছ।

বিষয়টি ঘটনাস্থিলে আয়াছ স্বীকার করায় তাকে স্থানীয় পুলিশ সদস্যদের সহযোগিতায় আটক করা হয়। পরবর্তী সময়ে টেকনাফ থানায় সোপর্দ করে ভোটার তালিকা আইন ২০০৯ এর ১৮ ধারা ও তৎসহ পেনাল কোডের ৪০৬/৪২০ ধারার অপরাধ করায় মোহাম্মদ আয়াছ ও অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, ” আটক আসামিকে রবিবার (২৩ অক্টোবর) কক্সবাজার জেলা সদরে আদালতে প্রেরণ করা হবে। “

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ভোটার, সেন্টমার্টি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন