বৈরী আবহাওয়ায় ৩নং সতর্কতা সংকেত

সেন্টমার্টিন থেকে ফিরেছে পর্যটক, মঙ্গলবার থেকে জাহাজ চলাচল বন্ধ

fec-image

নিম্নচাপের প্রভাবে উত্তাল সাগর । কক্সবাজার উপকূলে ৩নং সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। এতে সেন্টমার্টিনে অবস্থানরত পর্যটকদেরকে দ্রুত মূল ভূখণ্ডে ফিরে আসার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। এরই প্রেক্ষিতে দ্বীপটিতে থাকা আড়াই হাজার পর্যটকরা তিনটি জাহাজে করে টেকনাফে ফিরে এসেছেন। বিষয়টি নিশ্চিত করে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আদনান চৌধুরী জানান, সোমবার (২৩ অক্টোবর) দুপুরে এক বিজ্ঞপ্তিতে ২৪ অক্টোবর মঙ্গলবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকার কথাও। এ ছাড়া স্বেচ্ছায় কিছু পর্যটক সেন্টমার্টিনে রয়ে গেছে। যার সংখ্যা কত তা বিস্তারিত এখনো জানা সম্ভব হয়নি বলেও জানান তিনি।

বৈরী আবহাওয়ায় কক্সবাজার সমুদ্র তীরবর্তী এলাকায় ৩ নম্বর সতর্ক সংকেত জারি করে আবহাওয়া অধিদপ্তর। এর পরিপ্রেক্ষিতে সেন্টমার্টিনে যেন কোনো পর্যটক আটকা না থাকে সেজন্য এমন সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। ইউএনও বলেন, ‘বৈরী আবহাওয়ায় কক্সবাজার সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি থাকায় পর্যটকবাহী জাহাজসহ সেন্টমার্টিন রুটে চলাচলকারী সব নৌযান মঙ্গলবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। ‘উদ্ভূত পরিস্থিতিতে সেন্টমার্টিন দ্বীপে ঘুরতে যাওয়া এবং আগে থেকে অবস্থানরত পর্যটকদের আজই (সোমবার) দ্বীপ ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে এবং আড়াই হাজার পর্যটক তিনটি জাহাজে করে পাঁচটার দিকে টেকনাফ ফিরেছেন।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, ‘স্থানীয় ৩ নম্বর সতর্ক সংকেত থাকায় উপজেলা প্রশাসনের নির্দেশে আমরা মাইকিং করে পর্যটকদের দ্বীপে অবস্থান না করতে অনুরোধ করেছি। বিকেল ৩টায় পর্যটকবাহী তিনটি জাহাজে করে দ্বীপে আগত পর্যটকরা টেকনাফের উদ্দেশে পৌঁছেছে পাঁচটার দিকে। ফিরে আসা পর্যটকবাহী জাহাজ তিনটি হচ্ছে কেয়ারী সিন্দবাদ, কেয়ারী ক্রোজ এন্ড ডাইন এবং এমভি বার আউলিয়া।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন