সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৯ ওমরাহ যাত্রী নিহত,আহত ২৯

fec-image

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় অন্তত ৯ পাকিস্তানি ওমরাহ যাত্রী নিহত হয়েছেন। নিহতদের মধ্যে নারী ও শিশুও রয়েছে।

বুধবার (১৯ এপ্রিল) পাকিস্তানি সংবাদমাধ্যম এআরওয়াই নিউজের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, পাকিস্তানি ওই নাগরিকরা ওমরাহ পালন শেষে মদিনা থেকে রিয়াদে ফিরছিলেন। এ সময় তাদের গাড়িটি আল-কাসিম এলাকায় দুর্ঘটনার কবলে পড়ে। এতে ৯ পাকিস্তানি নিহত ও আরও অন্তত ২৯ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৫ পাকিস্তানি নাগরিকও রয়েছেন।

নিহতরা পাকিস্তানের নানকানা সাহেব শহরের পার্শ্ববর্তী ইসলামনগর ও চক-১৮ গ্রামের বাসিন্দা। তারা ভিজিট ভিসায় সৌদি আরবে গিয়ে ওমরাহ পালন করছিলেন। গত মার্চে মক্কায় ওমরাহ যাত্রীদের বহনকারী একটি বাস উল্টে অন্তত ২০ জনের প্রাণহানি ঘটে।

সৌদি আরবের গণমাধ্যমের তথ্য অনুযায়ী, পাকিস্তানি ওমরাহ যাত্রীদের বহনকারী বাসটি মদিনার খামিস মুশায়েত থেকে আভা যাওয়ার সময় আসির প্রদেশের ১৪ কিলোমিটার দীর্ঘ আকাবত শা’র সড়কে দুর্ঘটনার মুখোমুখি হয়। দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা সউদি প্রেস অ্যাজেন্সি বলছে, আসির প্রদেশের ওই সড়ক পাহাড় কেটে তৈরি করা হয়েছে। এতে অন্তত ১১টি সুরঙ্গ ও ৩২টি সেতু রয়েছে।

বাসটি একটি সেতু থেকে ঢালু সড়ক হয়ে নামার সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। যে কারণে সেটি সেতুর শেষ প্রান্তে গিয়ে প্রতিবন্ধকতার ওপর আছড়ে পড়ে। এর ফলে সঙ্গে সঙ্গে বাসটি উল্টে যায় এবং এতে আগুন ধরে। এই দুর্ঘটনায় বাসের আরও ২৯ যাত্রী আহত হয়েছেন, তাদের মধ্যে ৫ জন পাকিস্তানি। তবে অন্যান্যরা কোন দেশের নাগরিক তা এখনও জানা যায়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন