স্ত্রীর সাথে ঝগড়া করে নিজের ঘর ভস্মিভুত!

fec-image

স্ত্রীর সাথে ঝগড়া করে কেরোসিন ছিটিয়ে দরজায় তালা দিয়ে নিজের বসতঘর আগুনে ভস্মিভুত করলেন শাহ জাহান(৪০) নামে এক গৃহস্বামী। এমন পাগলামির জন্য তার পুরো পরিবার এখন নিঃস্ব। ঘটনাটি ঘটেছে রবিবার(৫ এপ্রিল) রামগড়ের সীমানাঘেঁষে অবস্থিত ফটিকছড়ির ভুজপুর থানার বাগানবাজারের পশ্চিম বলিপাড়া গ্রামে।

স্থানীয় গ্রামবাসিরা জানায়, রবিবার দুপুরের দিকে স্ত্রী বিবি জোহরার সাথে সাংসারিক বিষয় নিয়ে ঝগড়া করেন কৃষক স্বামি শাহ জাহান। ঝগড়ার রেশ ধরে শাহজাহান বাড়ির উঠানে রাখা লাকড়ি আগুন দিয়ে পুড়ে ফেলেন। এক পর্যায়ে স্ত্রী ও ছেলে-মেয়েকে বের করে দিয়ে ঘরের ভিতরে কেরোসিন ছিটিয়ে দরজায় তালা দেন। পরে বাহির থেকে জানালা দিয়ে দিয়াশলাই জ্বেলে নিক্ষেপ করেন ঘরে। সাথে সাথে দাউ দাউ করে জ্বলে উঠে আগুন।

নিমিষেই ঘরের প্রতিটি কক্ষে ছড়িয়ে যায় আগুনের লেলিহান শিখা। সমস্ত মালামালসহ পুরো বসতঘর ভস্মিভুত হয়ে যায় অল্প সময়েই। এসময় স্বামির উন্মাদনা রুখতে প্রাণান্তকর চেষ্টা করেও ব্যর্থ হন জোহরা। এলাকার লোকজন এসে ঘরের জিনিসপত্র বাঁচানোর চেষ্টা করলেও দরজা তালাবদ্ধ থাকায় সেই চেষ্টা বিফল হয়। খবর পেয়ে রামগড় থেকে দমকলবাহিনী ঘটনাস্থলে পোঁছার আগেই পুড়ে ছাঁই হয়ে যায় সবকিছু।

গৃহবধূ জোহরা বলেন, স্বামির এমন পাগলামি দেখে মোবাইল ফোনের শ্বশুরপক্ষের লোকজনদের খবর দিলেও তারা তা গ্রাহ্য করেনি। তিনি বলেন, উঠানে লাকড়িতে আগুন দেয়ার পর তাকে নিভৃত করার চেষ্টা করলে সে হাতে দা’ নিয়ে তাকে আক্রমণ করতে দৌঁড়ায়।

ওই বাড়ির পার্শ্ববর্তী বাসিন্দা রামগড় ইউনিয়ন পরিষদের মেম্বার মো. রিপন বলেন, ঘরে আগুন দেয়ার সময় স্ত্রী ও তার দুই ছেলে-মেয়ে বাধা দিতে গেলে সে ধারালো দা’ নিয়ে তাদেরকে কোপাতে দৌঁড়ায়। তার এমন উন্মাদনা দেখে প্রতিবেশিরাও ভয়ে এগুয়নি।

ইউপি মেম্বার আরও বলেন, শাহজাহান কিছুটা মানসিক ভারসাম্যহীন। স্ত্রীর সাথে ঝগড়া হওয়ায় সে উন্মাদ হয়ে উঠে। তার এক মেয়ে বলিপাড়া স্কুলে দশম শ্রেণীতে এবং ছেলেটি মাদ্রাসায় হাফিজি পড়ে। আগুনে পুরো পরিবারই এখন সম্পূর্ন নিঃস্ব।

এদিকে, অগ্নিকাণ্ডের খবর পেয়ে রামগড় থানার ওসি’র(তদন্ত) নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। ওসি(তদন্ত) মো. মনির হোসেন বলেন, গৃহস্বামি শাহজাহানের কথাবার্তায় সে মানসিক ভারসাম্যহীন বলে মনে হয়েছে। তিনি বলেন, ঘটনাস্থলটি ফটিকছড়ির ভুজপুর থানাধীন হওয়ায় এ ব্যাপারে আইনগত ব্যবস্থা তারাই নেবে।

এদিকে, স্থানীয় গ্রামবাসীদের হাতে আটক গৃহস্বামি শাহ জাহান নিজের ঘরে আগুন দেয়ার কথা স্বীকার করে অসংলগ্ন কথাবার্তা বলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ভস্মিভুত, স্ত্রীর সাথে ঝগড়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন