স্বতঃস্ফুর্ত হরতালের মাধ্যমে সরকারের প্রতি অনাস্থা জানিয়েছে জনগণ: বিএনপি

image_2418
নিউজ ডেস্ক:  স্বতঃস্ফুর্ত হরতাল পালেনের মাধ্যমে সরকারের প্রতি অনাস্থা জানিয়েছে জনগণ। এমনটাই দাবী করেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও দলটির মুখপাত্র শামসুজ্জামান দুদু। আজ বুধবার বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের ৩৬ ঘণ্টার হরতালের শেষ দিন রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তিনি এ দাবী করেন।

এর আগে বেলা দু’টার দিকে দুদু জানান, সাভারে মর্মান্তিক ভবন ধসের ঘটনায় আঠারো দলীয় জোটনেত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শোক ও সমবেদনা জানিয়েছেন । একইসঙ্গে উদ্ধার তৎপরতা নির্বিঘ্ন করতে টানা ৩৬ ঘন্টার হরতাল প্রত্যাহার করা নিয়েছেন।

এদিকে, হরতালের শুরুতেই রাজধানীর দনিয়ায় রাস্তায় থেমে থাকা একটি পিকআপ ভ্যানে আগুন দেয় হরতাল সমর্থকরা। পরে কবি নজরুল কলেজ থেকে মিছিল বের করে তারা। বনানীতে থানা স্বেচ্ছাসেবক দলের ঝটিকা মিছিল থেকে কয়েকদফা ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এছাড়া ওই মিছিল থেকেই চলন্ত ট্রেনের ওপর ঢিল ছোড়া হয়। এদিকে তুরাগ থানা থেকেও হরতাল সমর্থনে মিছিল বের হয়। মহাখালীতেও হরতাল সমর্থনকারীরা মিছিল বের করে। এ সময় ককটেল বিস্ফোরণ ছাড়াও সিএনজি ভাঙচূর করে আতঙ্ক সৃষ্টি করে পিকেটাররা। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় হরতাল সমর্থকদের মিছিল বের হয়।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ও আশপাশের এলাকায় পুলিশ ও র‌্যাব অবস্থান নিয়েছে। যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে রাজধানীজুড়ে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। বিভিন্ন সড়কে পুলিশের পাশাপাশি র‌্যাবের কড়া নজরদারি রয়েছে।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন