১৯ থেকে ২১ জুন রাঙামাটিতে আবারও সড়ক ও নৌপথ অবরোধের ডাক

IMG_9682 (2) copy

স্টাফ রিপোর্টার:

ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেন্দ্র দখল করে ভোট কারচুপির প্রতিবাদ এবং পুননির্বাচনের দাবিতে রাঙামাটিতে আগামী ১৯, ২০ ও ২১ জুন আবারও সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির জেলা শাখা। মঙ্গলবার বিকালে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির জেলা কার্যালয়ে সামনে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশে তিনদিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনটির নেতা কিশোর কুমার চাকমা ।

এ সময় সমাবেশে বক্তব্যে রাখেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নেতা কিশোর কুমার চাকমা, উদয়ন ত্রিপুরা, টোয়েন চাকমা, বাচ্চু চাকমা প্রমূখ।

সমাবেশে বক্তরা বলেন, ষষ্ঠ ধাপে অনুষ্ঠিত নির্বাচনে রাঙামাটির বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়ন পরিষদের ছাট হরিণা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ ভোট জালিয়াতি, কেন্দ্র দখল করে তাদের প্রার্থীকে বিজয়ী করেছে। অবিলম্বে ওই কেন্দ্রে দ্রুত পূর্ণঃনির্বাচন দেওয়া না হয় আর কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে বলে হুমকি দেন সংগঠটির নেতারা।

এ ব্যাপারে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির মুখপাত্র সজিব চাকমা জানান, রাঙামাটি বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ছোট হরিণা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের নির্বাচনের ফলাফল বাতিল ও পুনঃনির্বাচনের দাবিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির জেলা কমিটি আবারও আগামী ১৯, ২০ ও ২১ জুন সকাল-সন্ধ্যা রাঙামাটি জেলায় সড়ক ও জলপথ অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা করেছে। এ অবরোধ চলাকালে সড়ক ও জলপথের সকল যানবাহনের মালিক ও চালক সমিতি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সর্বস্তরের জনগণের সহযোগিতা আহ্বান করা হয়েছে। তবে অবরোধের আওতার মুক্ত থাকবে, রোগী বহনকারী এ্যাম্বুলেন্স, আইনশৃঙ্খলা ও নিরাপত্তা বাহিনীর গাড়ি, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ সরবরাহ গাড়ি ও সাংবাদিকদের বহনকারী গাড়ি।

এ আগে পার্বত্য চট্টগ্রাম সংহতি সমিতির কেন্দ্রীয় সভাপতি ও আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধি প্রিয় লারমা ওরফে সন্তু লারমার ডাকে রাঙামাটিতে গত ১৩ও ১৪জুন রাঙামাটিতে ৩৬ ঘন্টার অবরোধ কর্মসূচি পালন করেন সংগঠনটি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন