৭ মার্চে ধর্ম প্রতিমন্ত্রীর আহ্বান

fec-image

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেছেন, ৭মার্চ আমাদের একটাই দাবি হওয়া উচিত; ‘কোন মৌলবাদী, উগ্রবাদী শক্তি যাতে মাথা চারা দিয়ে উঠতে না পারে। এইজন্য সকলে একসঙ্গে মিলেমিশে অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়ে তুলতে এসব অপশক্তিকে চিরতরে উৎখাত করতে হবে।

রোববার (৭ মার্চ) দুপুরে জেলা পরিষদের আয়োজনে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি মিলনায়তনে অনুষ্ঠিত আন্ত:ধর্মীয় সম্প্রতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হলো- ‘মানবতার মা’। বাংলার মানুষ যাতে শান্তিতে, সুখে বাঁচতে পারেন এই জন্য দিনের ২৪ ঘন্টার মধ্যে ১৮ ঘন্টা কাজ করেন তিনি।

প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি জানান, আগামী ১০০ বছরে আমাদের জনসংখ্যা দ্বিগুন হবে। কিন্তু দেশের আয়তন ছোট। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্মকে সুখে-শান্তিতে রাখতে এবং উন্নত সমৃদ্ধিশীল বাংলাদেশ গড়ে তুলতে ‘ডেল্টা প্রকল্প’ হাতে নিয়েছেন। যে প্রকল্পের সুফল আগামী প্রজন্ম ভোগ করবেন।

প্রতিমন্ত্রী আরও জানান, ‘ভিশন ২০৪১’ বাস্তবায়ন করতে হলে আমাদের কাজ করতে হবে। দেশের সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তাহলে আমরা আমাদের দেশকে আরও এগিয়ে নিতে পারবো।

রোহিঙ্গা ইস্যুকে সামনে এনে প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেন, আপনারা দেখেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের আবাসনসহ সকল সুযোগ-সুবিধার ব্যবস্থা করে দিয়েছেন। আন্তর্জাতিক পরিমন্ডলে তিনি কিভাবে প্রশংসিত হচ্ছেন। এইজন্য তাকে ‘মানবতার মা’ বলা হয়।

রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি, ধর্ম মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মনোরঞ্জন শীল গোপাল এমপি, রাঙামাটি পুলিশ সুপার মীর মোদ্দাছ্ছের।

এসময় অনুষ্ঠানে ইসলামী ফাউন্ডেশন রাঙামাটি অঞ্চলের উপ-পরিচালক ইকবাল বাহার চৌধুরী, ইসলাম ধর্মের পক্ষ থেকে কালেক্টর জামে মসজিদের খতিব মো. আবুল হাশেম, সনাতন ধর্মের পক্ষ থেকে রাঙামাটি পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কান্তি মহাজন, বৌদ্ধ ধর্মের পক্ষ থেকে দীপক বিকাশ চাকমা, খ্রিষ্টান ধর্মের পক্ষ থেকে পাস্টার এসোসোয়া পাংখোয়া বক্তৃতা করেন।অনুষ্ঠানে রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি সদর উপজেলা চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান, জেলা পরিষদের সদস্যসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে ধর্ম প্রতিমন্ত্রী সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক আয়োজিত ধর্মীয় সম্প্রতি ও জনসচেতনতামূলক প্রশিক্ষণ সভায় এবং একই দিন সকালে রাঙামাটি জেলা প্রশাসনের আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ৭ মার্চ, আহ্বান, প্রতিমন্ত্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন