মাটিরাঙ্গায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

fec-image

বিনম্র শ্রদ্ধা আর যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার (৭ মার্চ) সকাল ১০টায় মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চত্বরে ফ্রীডম স্কোয়ারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

দিবসটি উপলক্ষে সকালের দিকে পদস্থ কর্মকর্তাদের সাথে নিয়ে ফুল দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব। এসময় মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) মিজ ফারজানা আক্তার ববি ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী।

পরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে দিবসটি তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম। আলোচনা সভায় মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) মিজ ফারজানা আক্তার ববি, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী ও বীর মুক্তিযোদ্ধা মো. আবুল হাসেম প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মনিরুজ্জামান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর মো. মোহতাছিম বিল্লাহ্ ও উপজেলা প্রকল্প কর্মকর্তা রাজ কুমার শীল সহ বিভাগীয় কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ৭ মার্চ, উদযাপন, ঐতিহাসিক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন