কাপ্তাই বিউবো এলাকায় শহীদ পরিবারের বিরুদ্বে মামলা এবং পুলিশ হয়রানির প্রতিবাদে শ্রমিক সমাবেশ

কাপ্তাই প্রতিনিধি:

কাপ্তাইয়ের কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্রের শহীদ পরিবারের বিরুদ্বে তুচ্ছ ঘটনা নিয়ে মিথ্যা মামলা ও রাতে পুলিশ তল্লাশির নামে হয়রানির প্রতিবাদে সোমবার বিউবো ব্যবস্থাপক কার্যালয়ের সামনে শ্রমিক নেতাদের এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায় কাপ্তাই বিউবোর সংরক্ষণ বিভাগের স্পীডবোর্ট চালক মাহবুব রহমান এর ছেলে ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র ও বাংলাদেশ ক্রীড়া প্রতিষ্ঠান (বিকেএসপি) অংশগ্রহণকৃর্ত তানজিম রহমান ফুলবাগান মাঠে সমবয়সীদের সাথে খেলাধুলা করছিল। এ সময় বিউবো নিরাপত্তা প্রহরী সোবহানের ছেলে সিয়াম (নবম শ্রেণীর অধ্যায়নরত) মাঠে এসে তানজিনকে খেলার মাঠ থেকে বাহির করে দেয় এবং বিভিন্ন অশালীন গালমন্দ করে। সিয়ামের অভিভাবকের নিকট উক্ত ছাত্র বিচার নিয়ে কাঁদতে কাঁদতে বাসায় যাওয়ার সময় উশৃঙ্খল সিয়াম তানজিন রহমানে চলার পথে আটক করে উযপুরী আঘাত করে রক্তাক্ত অবস্থায় মাটিতে ফেলে দেয়। তানজিনের চিৎকার শুনে তার মা ঘটনাস্থলে এসে সোবাহানের পরিবারের নিকট ঘটনা জানাতে চাইলে তাঁর স্ত্রী, মেয়ে উল্টো অশালীন গালমন্দ করে এবং সিয়াম বটি নিয়ে মারার জন্য আসে।

উক্ত ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে বিউবো ব্যবস্থাপক ও সিবিএ নিকট একটি আবেদন করে মাহাবুব রহমান। প্রশাসন ও সিবিএ ব্যাপারটি সমাধানের আশ্বাস দেওয়ার পর ও প্রশাসনের কথা অমান্য করে নিরাপত্তা প্রহরী সোবাহান, শহীদ ইউছুপ আলীর স্ত্রী, শন্তানসহ পুরো পরিবারের বিরুদ্বে গতকাল রোববার একটি মিথ্যা মামলা দায়ের করে বলে বিউবো শ্রমিক মাহবুব রহমান অভিযোগ করেন।

অন্যদিকে, পুলিশ বিউবো আইন অমান্য করে গতকাল রোববার রাত ১২টার সময় শহীদ পরিবার মাহবুব রহমানসহ অন্যন্য বাসায় তল্লাশীর নামে হয়রানি করায় সোমবার কাপ্তাই বিদ্যুৎ শ্রমিক লীগ, সিবিএ কর্মচারীসহ অন্যান্য শ্রমিক নেতৃবৃন্দ কর্ণফুলী ব্যবস্থাপক কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সমাবেশ করে।

এতে বক্তব্য রাখেন জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ কাপ্তাই সিবিএ সভাপতি তাজুল ইসলাম, সম্পাদক আবদুল ওহাব, শ্রমিক নেতা রফিকুল ইসলাম, বেলাল হোসেন, হাফিজুর রহমানসহ প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন