adv 728
“চোর সিন্ডিকেট সদস্যদের কাজ থেকে দেশীয় তৈরি একনালা বন্দুক, দুই রাউন্ড তাজা কার্তুজ ও দুটি ছোরা উদ্ধার করেন।”

চকরিয়ায় গরুসহ চোর সিন্ডিকেটের ৫ সদস্য গ্রেফতার

 

কক্সবাজারের চকরিয়ায় একটি চোরাই গরুসহ চোর সিন্ডিকেটের ৫ সদস্যকে গ্রেফতার করেছে থানা পুলিশ। এ সময় পুলিশ চোর সিন্ডিকেট সদস্যদের কাজ থেকে দেশীয় তৈরি একনালা বন্দুক, দুই রাউন্ড তাজা কার্তুজ ও দুটি ছোরা উদ্ধার করেন।

সোমবার দিবাগত রাতে উপজেলার চিরিংগা ইউনিয়নের মধ্যম সওদাগর ঘোনা বটতলী নামক এলাকা থেকে চোরাই গরুসহ তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত চোর সিন্ডিকেট সদস্যরা হলেন, চিরিংগা ইউনিয়নের পশ্চিম সওদাগর ঘোনা এলাকার গোলাম রহমানের ছেলে হুমায়ন কবির (২২), একই এলাকার জাফর আলমের ছেলে মিনহাজ (১৯), নুর নবীর ছেলে মানিক (১৯), সওদাগর ঘোনা বটতলী এলাকার জয়নাল আবদীনের ছেলে আরিফুল ইসলাম (২০) ও পশ্চিম সওদাগর ঘোনা এলাকার নুরুল আমিনের ছেলে সোহেল রানা (১৮)।

পুলিশ সূত্রে জানাগেছে, চকরিয়া উপজেলায় একটি বিশাল গরুচোর সিন্ডিকেট রয়েছে। তারা বিভিন্ন সময় পুলিশি অ্যাকশন এড়াতে নতুন কৌশল অবলম্বন করে প্রশাসনের চোখকে উপেক্ষা করে চুরি করে যাচ্ছে। ফলে আড়ালে থেকে গরু চোরের মুল হোতারা পার পেয়ে যাচ্ছেন।

সোমবার দিবাগত রাতে থানার নিয়মিত ডিউটির অংশ বিশেষ অভিযানে অস্ত্র ও গুলি, মাদক উদ্ধার ও পরোয়ানাভুক্ত তামিল আসামীদের গ্রেফতারে থানার উপপরিদর্শক (এস আই) আবদুল বাতেন এর নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে প্রথমে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নে অভিযানে যান। পরে ওইদিন গভীর রাতে পুলিশ অভিযানকালে চিরিংগা ইউনিয়নের মধ্যম সওদাগর ঘোনা বটতলী নামক এলাকায় পৌছলে যাওয়ার পথে বিপরীত দিক থেকে আসা টমটম (ইজিবাইক) গাড়ীতে গরুসহ ৫/৬ জন ব্যক্তিকে দেখতে পেলে পুলিশের সন্দেহ হয়।

পুলিশ ওই সময় তাৎক্ষনিক গাড়ি থামানোর সিগন্যাল দিলে চোর সিন্ডিকেট সদস্যরা পালিয়ে যাওয়ার চেষ্টাকালে তাদের আটক করা হয়। পরে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে, জিজ্ঞাসাবাদে তাদের কথার গরমিল হওয়ায় পুলিশ চোর সিন্ডিকেট সদস্যদের গ্রেফতার করেন।

এ সময় পুলিশ সদস্যরা গরুচুরির কাজে ব্যবহৃত ইজিবাইক (টমটম) গাড়ি জব্দ করে এবং গাড়ি থেকে চোর সিন্ডিকেট সদস্যদের দেশীয় তৈরি একনালা বন্দুক, দুই রাউন্ড তাজা কার্তুজ ও দুটি ছোরা উদ্ধার করা হয় বলেও পুলিশ জানায়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, থানার এস আই আবদুল বাতেনের নেতৃত্বে চিরিংগা ইউনিয়ন থেকে একটি চোরাই গরুসহ চোরচক্রের ৫ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। পুলিশ চোর সিন্ডিকেট সদস্যদের কাজ থেকে দেশীয় তৈরি ১টি একনালা বন্দুক, দুই রাউন্ড কার্তুজ ও দুটি ছোরা উদ্ধার করে। এনিয়ে সংশ্লিষ্ট আইনে পুলিশ বাদী হয়ে থানায় মামলা রুজু করা হয়েছে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 9 =

আরও পড়ুন