রাঙামাটিতে উপজাতীয় মা-মেয়েকে গুলি করে হত্যা

fec-image

রাঙামাটির চন্দ্রঘোনায় উপজাতীয় বৃদ্ধা মা ও মেয়েকে গুলি করে হত্যা করেছে উপজাতীয় সন্ত্রাসীরা। মঙ্গলবার (২ জুন) মধ্যরাতে রাইখালী ইউনিয়নের গবাছড়ার আগাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

ভোরে খবর পেয়ে সেনাবাহিনী ও চন্দ্রঘোনা থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে যায়। নিহতরা হলেন: ম্রা সাং খই মারমা (৬০) স্বামী : কং সু ইউ মারমা ও তার মেয়ে মে সাংনু মারমা(২৯) স্বামী: হ্লা সিংউ মারমা। তাদের প্রত্যেকের শরীরে দুইটি করে গুলির চিহ্ন পাওয়া গেছে।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসরাফ উদ্দিন পার্বত্যনিউজকে এই ঘটনার কথা স্বীকার করে বলেন, আমরা লাশ উদ্ধার করেছি। লাশের ময়না তদন্তের জন্য রাঙামাটি পাঠানো হবে। তবে কারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে সে ব্যাপারে তিনি নিশ্চিত করে কিছু বলতে না পারলেও বলেন, শুনেছি পাহাড়ি সন্ত্রাসীরা এই হত্যাকাণ্ডে জাড়িত। তবে তদন্তের পর বিস্তারিত বলা যাবে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার দিনগত রাতে একদল অস্ত্রধারী সন্ত্রাসী গবাছড়া এলাকায় গিয়ে ম্রা সাং খই মারমা(৬০) এবং তার মেয়ে সাংনুকে হত্যা করে পালিয়ে যায়। হত্যার কারণ সম্পর্কে স্থানীয়রা ধারণা করছে, সন্ত্রাসীরা সম্ভবত যাদের হত্যা করতে এসছিলো তাদের না পেয়ে তাদের স্বজনদের হত্যা করে পালিয়ে যায়। স্থানীয়ভাবে হত্যকারী হিসেবে মগ লিবারেশন পার্টি বলে দায়ী করা হয়েছে।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার মো. ছুফি উল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মরদেহটি উদ্ধারে পুলিশের টিম ঘটনাস্থলে রওনা করেছে। পরে বিস্তারিত জানা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + three =

আরও পড়ুন