আজ প্রধানমন্ত্রী আসছেন রামুতে

প্রধানমন্ত্রী_88671

কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের রামুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসছেন আজ। এই নিয়ে তিনি রামু সফর করবেন ৪র্থ বার। সফরকালে তিনি রামু সেনানিবাসে নবগঠিত দশ পদাতিক ডিভিশনের অধীনে দুই পদাতিক বিগ্রেডসহ সাতটি ইউনিটের পতাক উত্তোলন করবেন। সে লক্ষে সম্পন্ন হয়েছে সার্বিক প্রস্তুতি।

লোকবল ও সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে দশ পদাতিক ডিভিশনে যুক্ত হচ্ছে আরো একটি বিগ্রেড সহ সাতটি ইউনিট। যার পতাকা উত্তোলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় সেনা সদস্যদের সশস্ত্র সালাম গ্রহণ করবেন তিনি। সেই সাথে সেনানিবাসের বীর সরণী নামের সড়ক, দশ পদাতিক ডিভিশনের স্মৃতিস্তম্ব অজেয়, বীরাঙ্গনা নামের মাল্টিপারপাস সেড, মাতামহুরি নামের কম্পোজিট ব্যারাকের উদ্বোধন ও চারটি এসএম ব্যারাকের ভিত্তি প্রস্তর স্থাপনসহ সেনা সদস্যদের উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন জানান, ২০১৫ সারে পহেলা মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দশ পদাতিক ডিভিশনের সূচনা করেছিলেন। সেই থেকে এ অঞ্চলের নানামুখী উন্নয়নে অবদান রাখছে রামু সেনানিবাস।

জেলা প্রশাসক আরো জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ মার্চ সকাল ১০ টা ৫ মিটিটে হযরত শেখ শাহ্জালাল আন্তর্জাতিক বিমান বন্দর হয়ে কক্সবাজাার বিমানবন্দরে পৌঁছবেন। সেখান থেকে প্রদানমন্ত্রী সড়ক পথে রামু সেনানিবাসে ভিভিআইপি কমপ্লেক্স ‘অরণ্য নিবাস’ এ উপস্থিত হবেন সকাল ১০ টা ৫০ মিনিটে। সকাল ১১ টায় বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের অধীনস্ত নবগঠিত সদর দপ্ত ২ পদাতিক বিগ্রেড এর পতাকা উত্তোলন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদাান করবেন প্রধানমন্ত্রী। নামাজ ও মধ্যাহ্ন বিরতি শেষে দুপুর ২ টায় কক্সবাজার বিমান বন্দরের উদ্দেশ্যে রওনা হয়ে ২ টা ৩৫ মিনিটে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন প্রদানমন্ত্রী। এদিকে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে রামু সহ কক্সবাজার শহর সাজানো হয়েছে বর্ণিল সাজে। দলীয় নেতাকর্মীদের মধ্যেও দেখা দিয়েছে চাঙ্গা ভাব।

এ বিষয়ে জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়রম্যান জানান, এ নিয়ে সপ্তমবারের মত কক্সবাজার জেলায় আসছেন প্রধানমন্ত্রী। প্রতিবারই প্রধানমন্ত্রী কক্সবাজার বাসীর জন্য উপহার নিয়ে আসেন। এরাও তার ব্যতিক্রম হবে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন