অতিরিক্ত দায়িত্ব নিয়ে চলছে মহালছড়ি উপজেলা প্রশাসন

01-04-03-2014

মহালছড়ি প্রতিনিধি:

দীর্ঘদিন থেকেই গুরুত্বপূর্ণ বিভাগ গুলোতে অতিরিক্ত দায়িত্ব নিয়ে চলছে খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলা প্রশাসন। ফলে, চরম ভোগান্তির শিকার হচ্ছেন অফিসের কর্মচারী ও সাধারণ জনগণ। অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা মাসে একদিন বা দু’দিন এসে কয়েক ঘন্টা থাকার পর চলে যান। যারফলে অফিসের কার্যক্রম একদিনে বা দু’দিনে শেষ করা সম্ভব হয়না। কোন কোন সময় ফাইল পরে থাকে মাসকে মাস। এতে ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ জনগণ।

খোঁজ নিয়ে জানা গেছে, হিসাব রক্ষণ কর্মকর্তা মো. বদিউজ্জামান সেই রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলা থেকে এসে মহালছড়িতে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। উপজেলা প্রকৌশলী মো. আশ্রাফ জামিল খাগড়াছড়ি সদর উপজেলা কর্মকর্তা মহালছড়িতে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আশেকুর রহমান খাগড়াছড়ি সদর উপজেলা থেকে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। উপজেলা মৎস্য কর্মকর্তা প্রিয় কুমার চাকমা পানছড়ি উপজেলা থেকে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। উপজেলা সমাজ সেবা কর্মকর্তাও একই ভাবে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। এছাড়া মহালছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আফতাবুল ইসলামকেও নিয়মিত পাওয়া যায় না বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী অনেকেই।

এ ব্যাপারে মহালছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমার সাথে যোগাযোগ করা হলে তিনি অকপটে স্বীকার করে দু:খ প্রকাশ করে বলেন, সমস্যার কথা কি বলবো, গুরুত্বপূর্ণ বিভাগ গুলোতে কর্মকর্তা না থাকলে যে রকম দুর্দ্দশা হয় এখানে তাই হচ্ছে। দীর্ঘদিন যাবত থেকে মহালছড়ি উপজেলায় গুরুত্বপূর্ণ বিভাগের কর্মকর্তাগণদের নিয়মিত ভাবে না পাওয়ায় প্রশাসনিক কার্যক্রম পরিচালনা করার ক্ষেত্রে চরম সমস্যায় পড়তে হচ্ছে। এ সমস্যা থেকে উত্তোরণের জন্য উর্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন