ইউপিডিএফ’র নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে পিসিপি’র বিক্ষোভ

pcp-ramgorh

প্রেসবিজ্ঞপ্তি : খাগড়াছড়িতে ইউপিডিএফ’র কেন্দ্রীয় নেতা উজ্জল স্মৃতি চাকমাসহ ৬ নেতা-কর্মীদের আটকের প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবিতে খাগড়াছড়ি জেলা রামগড় উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) রামগড় কলেজ শাখা।

মঙ্গলবার (১৫ নভেম্বর ২০১৬) বিকাল সাড়ে ৩টায় মিছিলটি রামগড় উপজেলা যৌথ খামার যাত্রী ছাউনি থেকে শুরু হয়ে যৌথ খামার বাজারে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশ শেষ হয়। সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর রামগড় উপজেলা সংগঠক হরি কমল ত্রিপুরা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম  পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) রামগড় কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক নরেশ ত্রিপুরা ও গণতান্ত্রিক যুব ফোরাম রামগড় উপজেলা শাখার সভাপতি বাবু মারমা প্রমুখ।

এদিকে একই দাবিতে সকাল সাড়ে ১০ টায় মানিকছড়ি উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) মানিকছড়ি উপজেলা শাখা। মিছিলটি মানিকছড়ি সদর কলেজিয়েট স্কুল থেকে শুরু হয়ে গচ্ছাবিল প্রাইমারী স্কুল গিয়ে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।
সংক্ষিপ্ত সমাবেশের বক্তব্য রাখেন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) মানিকছড়ি উপজেলা শাখা সভাপতি উথুইপ্রু মারমা ও গণতান্ত্রিক যুব ফোরামে মানিকছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক রাপ্রু মারমা প্রমূখ।

বক্তারা, পার্বত্য চট্টগ্রামের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জারিকৃত গণবিরোধী ‘১১ নির্দেশনা’ বাতিল ও পার্বত্য চট্টগ্রাম থেকে সেনাবাহিনী প্রত্যাহার করে সাধারণ মানুষের উপর দমন-পীড়ন, ধর-পাকড় বন্ধ করার জন্য আহ্বান জানান এবং সেনাবাহিনী কর্তৃক অন্যায়ভাবে ইউপিডিএফ-এর নেতা উজ্জল স্মৃতি চাকমা ও ৬ নেতা-কর্মী এবং পিসিপি’র নেতা বিপুল-বিনয়ন-অনিল চাকমাসহ ইউপিডিএফভুক্ত সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীদেরকে নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন