জেএসএস নেতা-কর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

IMG_9710

রাঙামাটি প্রতিনিধি :

বান্দরবান ও রাঙামাটি জেলার বিলাইছড়িতে জনসংহতি সমিতি অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতির নেতা-কর্মীরা।

বিক্ষোভ মিছিলটি বৃহস্পতিবার সকালে দলীয় কার্যালয় থেকে শুরু করে শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে একটি প্রতিবাদ সমাবেশ করেছে জেএসএস নেতা-কর্মীরা।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন,বর্তমান সরকারের বিভিন্ন নাটকীয় কর্মকান্ড দেখে আমাদের ধম বন্ধ হয়ে আসছে। কিন্তু আমরা ‘অস্ত্র জমা দিলে ও টেনিং জমা দিইনি’ আমাদের অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়কৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি না দিলে পার্বত্য চট্টগ্রাম অচল করে দেবো।

প্রতিবাদ সমাবেশে বক্তারা আরো বলেন, যদি আমাদের আন্দোলনে কেউ বাধা দিতে আসলে তাকে সেখানে প্রতিহত করা হবে বলে হুঁশিয়ারী দেন। তাই প্রশাসনের কাছে আমাদের অনুরোধ আমাদের নেতা কর্মীর বিরুদ্ধে মিথ্যা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি চাই তা না হলে আমরা কঠোর আন্দোলন গড়ে তোলব। যদি আমাদের আন্দোলনে কোন বিশৃংঙ্খলা সৃষ্টি হয় তাতে সরকার দায় থাকবে বলে হুঁশিয়ারী দেন।

এসময় রাঙামাটি জেলার পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি সুবর্ণ চাকমার সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন,পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির ভূমি ও কৃষি বিষয়ক সম্পাদক চিংহ্লামং চাকমা। এতে সদর পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সাধারণ সম্পাদক পদ্মলোচন চাকমা,রাঙামাটি পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির সাধারণ সম্পাদক জোনাকি চাকমা,পার্বত্য যুব সমিতির অরুন ত্রিপুরা এবং পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি অন্তিক চাকমাসহ প্রতিবাদ সমাবেমে বক্তব্যে রাখেন।

প্রতিবাদ সমাবেশ শেষে আবারও বিক্ষোভ মিছিল করে জেলার নিজ কার্যালয়ে ফিরে যান জেএ্সএস নেতা-কর্মীরা। ##

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন