থানচিতে গভীর শ্রদ্ধায় জাতির জনককে স্মরণ

fec-image

বান্দরবানের থানচি উপজেলায় শোক আর গভীর শ্রদ্ধায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করা হচ্ছে। বৃহস্পতিবার (১৫ আগস্ট) ভোর থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় আয়োজনে মধ্য দিয়ে উপজেলা ১৬টি প্রাথমিক বিদ্যালয়, ৪টি উচ্চ বিদ্যালয়, উপজেলা প্রশাসন, প্রেসক্লাব, বেসরকারি এনজিও সংস্থা, বাংলাদেশ আওয়ামী লীগসহ বিভিন্ন স্তরে প্রতিষ্ঠানিকভাবে পৃথক পৃথক ভাবে পালন করা হয়।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য দিয়ে গভীর শ্রদ্ধাঞ্জলি নিবেদন, দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, শোক র‌্যালি, আলোচনা সভা এবং বঙ্গবন্ধুর জীবন বর্ননায় কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, পুরস্কার বিতরণী অনুষ্ঠানসহ নানা আয়োজন করা হয়েছে। বর্নাঢ্য একটি শোক র‌্যালি থানচি বাজার ও জনগৃরুত্বপূর্ণ স্থানসমূহ প্রদক্ষিণ করে।

সকাল ১০টায় উপজেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ের উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি থোয়াইহ্লামং মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি উবামং মারমা, মালিরাং ত্রিপুরা, সাধারণ সম্পাদক অংপ্রু ম্রো, সাবেক ভাইস চেয়ারম্যান অলসেন ত্রিপুরা, ইউপি চেয়ারম্যান মাংসার ম্রো, মোহম্মদ মোহসিন মিঞা, ইউপি চেয়ারম্যান মংপ্রুঅং মারমা, সাংগঠনিক সম্পাদক সিমন ত্রিপুরা, ইউপি চেয়ারম্যান মুইশৈথুই মারমা, শৈসাচিং মারমা, হ্লাশৈমং মারমাসহ অনেকে।

এ সময় দলের সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। সভা শেষে প্রায় ১ হাজার লোকের মধ্যহৃ ভোজন করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জাতির জনক, জাতীয় শোক দিবস, বঙ্গবন্ধু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন