পাকিস্তানের ইউসুফ রাজা গিলানির ছেলে অপহৃত

international

ইন্টারন্যাশনাল  ডেস্ক:

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানির ছোট ছেলে আলী হায়দার গিলানিকে অজ্ঞাত বন্দুকধারীরা অপহরণ করেছে। মুলতানে পাকিস্তান পিপলস পার্টি বা পিপিপি’র এক সমাবেশ থেকে আলী হায়দার গিলানিকে অপহরণ করা হয়। 

মুলতানের ফারুখ শহরে পিপিপি’র নির্বাচনী সমাবেশে অজ্ঞাত বন্দুকধারীরা দু’টি গাড়িতে করে এসে আলী হায়দার গিলানিকে তুলে নিয়ে যায়। বন্দুকধারীদের গুলিতে তার ব্যক্তিগত সচিবসহ অন্তত দু’জন নিহত ও আহত হয়েছে ৮ জন । হামলায় ১৬ জনের মতো বন্দুকধারী অংশ নিয়েছে।

গুলি বর্ষণের ঘটনায় আলী হায়দারের ব্যক্তিগত সহকারী মোহাম্মদ মহিউদ্দিন ঘটনাস্থলেই প্রাণ হারান। এ ছাড়া,  আহত এক ব্যক্তিকে হাসপাতালে নেয়ার পর মারা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বন্দুকধারীরা যখন জোর করে আলী হায়দারকে গাড়িতে তুলছিল সে সময় তার শরীর থেকে রক্তপাত হচ্ছিল। হামলাকারীরা দ্রুত সে স্থান থেকে সরে পড়তে সক্ষম হয়েছে।

সমাবেশে সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানিও উপস্থিত ছিলেন এবং তাকে হত্যা করতে ব্যর্থ হয়ে বন্দুকধারীরা শেষ পর্যন্ত আলী হায়দারকে অপহরণ করেছে বলে পুলিশ ধারণা করছে। অন্য এক পুলিশ কর্মকর্তা এ অপহরণের ঘটনাকে সন্ত্রাসবাদ হিসেবে অভিহিত করেছেন।

আলী হায়দারের ভাই আলী মুসা গিলানি সংবাদ মাধ্যমকে জানান, আলী হায়দারকে উদ্ধার করা না হলে মুলতানের কোনো আসনে নির্বাচন হতে দেবে না পিপিপি। আলী হায়দারের বিপরীতে নওয়াজ শরীফের নেতৃত্বাধীন পাকিস্তান মুসলিম লীগের প্রার্থী শওকত বোসান প্রতিদ্বন্দ্ধতা করছেন।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন