পাহাড়ের উন্নয়নে নৌকায় ভোট চাইলেন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদূর ঊশৈসিং এমপি বলেছেন, পার্বত্য এলাকার উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে হবে।

শনিবার ( ১২ মে ) সকাল সাড়ে ১১টার দিকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে একটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, পাহাড়ে উন্নয়নের একমাত্র শর্ত হচ্ছে আগামী সংসদ নির্বাচনে যোগ্য ব্যক্তিকে নিয়ে আসতে হবে। একজন যোগ্য ব্যক্তির নেতৃত্বে পুরো পার্বত্য চট্টগ্রামে উন্নয়ন সম্ভব। যোগ্য ব্যক্তি হিসেবে দীপংকর তালুকদারই হবে আগামীতে সবার পথ প্রদর্শক। শিখর বাঁচিয়ে রাখতে না পারলে আমরা আর আগামীতে দাঁড়াতে পারবো না। রাঙামাটির সার্বিক উন্নয়নে ও সম্প্রীতির রাঙামাটি বজায় রাখতে দীপংকর তালুকদারের (সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী) বিকল্প নেই বলে তিনি যোগ করেন।

বীর বাহাদূর ঊশৈসিং পার্বত্য চুক্তি বিষয়ে বলেন, পার্বত্য চুক্তির যে কতগুলো ধারা এখনো বাস্তবায়ন করা হয়নি, সেগুলো বাস্তবায়নের জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। মারা-মারি করে কখনো শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়।

তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে কার অবদানে উন্নয়ন হচ্ছে সেগুলো ভুলে গেলে চলবে না। কেননা পার্বত্য চট্টগ্রামে উন্নয়নের চাবিকাটি হচ্ছে জননেত্রী শেখ হাসিনা।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

বিহার কমিটির সভাপতি জয়সু মারমার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা প্রমুখ।

এদিন সকালে আলোচনা সভার আগে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে বাঙ্গালহালিয়া কলেজে ৫ কোটি ৩০ লক্ষ টাকা ব্যয়ে একাডেমিক ভবন নির্মাণ, আইসিটি ভবন, সীমানা প্রাচীর ও ছাত্রাবাসের ভিত্তি প্রস্তর, কাপ্তাই উপজেলার ২নং রাইখালি ইউনিয়নে রাঙামাটি-বান্দরবান সড়ক হতে বড়খোলা পাড়া পর্যন্ত রাস্তা নির্মাণ প্রকল্পের ভিত্তি প্রস্তর, রাইখালী ইউনিয়নে বৌদ্ধ বিহারের চেরাং ঘরের ভিত্তি প্রস্তর উদ্বোধন এবং বড়খোলা পাড়া কৃষক সমবায় সমিতিকে পাওয়ার টিলার প্রদান করেন অতিথিরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন