প্রসীতের ইউপিডিএফ’কে নিষিদ্ধের দাবীতে খাগড়াছড়ি আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খুন অপহরণ ও চাঁদাবাজিসহ পাহাড়ে নৈরাজ্য সৃষ্টির অভিযোগ প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ’কে নিষিদ্ধের দাবী জানিয়েছে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ।

একই সাথে ইউপিডিএফ’র মুখপত্র ও দেশের সার্বভৌমত্ব বিরোধী ওয়েব পোর্টাল সিএইচটি নিউজ ডটকম বন্ধের দাবীওজানানো হয়েছে।

বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের উদ্যোগে সেনাবাহিনী ও খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার নামে মিথ্যা ও ভিত্তিহীন উদ্দেশ্য প্রণোদিত সংবাদ প্রকাশের প্রতিবাদে আয়োজিত সাংবাদিক সম্মেলনে নেতৃবৃন্দ এ দাবী জানিয়ে বলেন, পাহাড়ের রাজাকার ইউপিডিএফ দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব স্বীকার করে না। সংগঠনটি স্বাধীনতা দিবস, বিজয় দিবস ও একুশে ফেব্রুয়ারিতে স্মৃতি সৌধ ও শহীদ মিনারে ফুল দেয় না। সংগঠনটি পাহাড়ে ভ্রাতিঘাতি সংঘাত চালাচ্ছে। আওয়ামী লীগসহ ভিন্নমত পোষণকারী নেতাকর্মীদের হত্যা করছে। সংগঠনটি পাহাড়ের উন্নয়ন বিরোধী।

লিখিত বক্তব্যে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা বলেন, বাংলাদেশ সেনাবাহিনী ও আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে প্রসীত বিকাশ খীসার ইউপিডিএফ নানা অপপ্রচার চালাচ্ছে। পাহাড়ী ছাত্র পরিষদ ও ইউপিডিএফ’র ওয়েব পোর্টাল সিএইচটি নিউজ ডটকম গত ৫ ফেব্রুয়ারি সেনাবাহিনী ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরাকে নিয়ে আপত্তিকর সংবাদ প্রকাশ করেছে। যা সম্পূর্ণ ভিত্তিহীন ও মনগড়া। মিথ্যা ও উস্কানীমূলক তথ্য প্রচারের দায়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রী ও তথ্যমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যান মিত্র বড়ুয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক মংক্যচিং চৌধুরী, সাংগঠনিক সম্পাদক এডভোটেক আশুতোষ চাকমা, যুব ওক্রীড়া বিষয়ক সম্পাদক মংশেইপ্রু চৌধুরী অপুস, প্রচার সম্পাদক ক্যাজরী মারমা, খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রইছ উদ্দিন, জেলা আওয়ামী লীগ নেতা সুদর্শী চাকমা ,সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোকনেশ^র ত্রিপুরা, সহ-সভাপতি নুরুল আজম, সাধারণ সম্পাদক চন্দন দে, সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি বাঁশরী মারমা ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন